হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুই ম্যাচ নিষিদ্ধ চিগুম্বুরা

প্রকাশিত : ২৯ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ পাকিস্তান-জিম্বাবুইয়ে ওয়ানডে সিরিজ চলছে। এক ম্যাচ হয়েছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ অনুষ্ঠিত হবে। এর আগে বিশাল এক ধাক্কা খেল জিম্বাবুইয়ে। সিরিজের প্রথম ওয়ানডেতে সেøা ওভার রেটের কারণে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন জিম্বাবুইয়ান অধিনায়ক এলটন চিগুম্বুরা। অর্থাৎ পাকিস্তানের বিপক্ষে সিরিজের বাকি দুই ম্যাচে চিগুম্বুরাকে ছাড়াই খেলতে হবে সফরকারীদের।

মঙ্গলবার প্রথম ওয়ানডেতে নির্দিষ্ট সময়ের বাইরে তিন ওভার বল করেছে জিম্বাবুইয়ের বোলাররা। ফলে আইসিসির কোড অব কনডাক্ট অনুযায়ী, সংস্থাটির রিমোট ম্যাচ রেফারি রোশান মাহানামা জিম্বাবুইয়ের অধিনায়ক চিগুম্বুরাকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছেন। এ ছাড়া সব খেলোয়াড়দের ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইসিসির নিয়ম অনুযায়ী, আগামী ১২ মাসের মধ্যে একই অপরাধ আবার করলে দুই থেকে আট ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন চিগুম্বুরা। আইসিসির ওয়ানডে ও টি২০ কোড অনুযায়ী একটি ওভার যদি দুই ওভারের বেশি সময় ধরে চলে তাহলে সেটিকে গুরুতর অপরাধ হিসেবে ধরে নেয়া হয়। চিগুম্বুরা সেই অপরাধই করেছেন। পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন চিগুম্বুরা। স্বাগতিকদের করা ৩৭৫/৩ রানের জবাবে চিগুম্বুরার ১১৭ রানের সুবাদে ৩৩৪/৫ রান করে ৪১ রানে হেরে যায় জিম্বাবুইয়ানরা।

এর আগে বিশ্বকাপেও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি চিগুম্বুরা। তবে নিষিদ্ধ হওয়ার জন্য নয়, পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগে বিশ্বকাপে ইনজুরির জন্য আইরিশদের বিপক্ষে খেলতে পারেননি। বিশ্বকাপে চার ম্যাচ খেলে যেই পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি হয়, সেই ম্যাচেই ইনজুরিতে পড়েন চিগুম্বুরা। এরপর আশা ছিল, ভারতের বিপক্ষে ম্যাচে ফিরবেন। কিন্তু আর বিশ্বকাপই খেলা হয়নি এ ক্রিকেটারের।

ইনজুরি কাটিয়ে এবার যেই পাকিস্তানের বিপক্ষে দুটি টি২০ ম্যাচ খেলে ওয়ানডে সিরিজে খেলতে নামেন, সেই আবার খেলতে পারছেন না। এবার ইনজুরির জন্য নয়, সেøা ওভার রেটের জন্য দুই ম্যাচ নিষিদ্ধ হয়ে খেলতে পারছেন না। পাকিস্তানের বিপক্ষে সিরিজে এমনিতেই হারছে জিম্বাবুইয়ে। এখন চিগুম্বুরা না থাকাতে জিম্বাবুইয়ে আরও দুর্বল হয়ে পড়ল।

প্রকাশিত : ২৯ মে ২০১৫

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: