কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘মেসি-নেইমার-সুয়ারেজদের রুখা দুঃসাধ্য’

প্রকাশিত : ২৯ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ক্লাব বার্সিলোনা। আর এই দলেরই আক্রমণভাগ সাজানো বিশ্বের সেরা তিন স্ট্রাইকার দিয়ে। আর্জেন্টিনার লিওনেল মেসি, ব্রাজিলের নেইমার আর উরুগুয়ের লুইস সুয়ারেজ-বর্তমানে এই ত্রয়ী তারকার নৈপুণ্যেই উড়ছে কাতালান ক্লাবটি। আক্রমণভাগে ত্রয়ী এই তারকার দুর্দান্ত পারফর্মেন্সের সৌজন্যেই চলতি মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকিয়ে লা লিগার শিরোপা জিতেছে বার্সিলোনা। আগামী ৬ জুন ইউরোপ সেরার মুকুট পরতে মাঠে নামবে লুইস এনরিকের দল। প্রতিপক্ষ জুভেন্টাস। ইতালিয়ান জায়ান্ট ক্লাবটিও মেসি-নেইমার-সুয়ারেজদের দিয়ে সাজানো আক্রমণভাগ নিয়ে চিন্তিত। কাতালান ক্লাবটির আক্রমণভাগের এই ত্রয়ীকে রুখাটা দুঃসাধ্য বিষয় বলে মন্তব্য করেছেন জুভেন্টাসের জিওরজিও চিয়েল্লিনি। এ বিষয়ে তিনি বলেন, ‘মেসি, নেইমার ও সুয়ারেজকে আপনি খেলোয়াড় দিয়ে মার্ক করে রুখতে পারবেন না। তাদের রুখার একটি পথই আছে তা হলো পুরো দল হিসেবে প্রতিরোধ গড়ে তুলে।’

বার্সিলোনা ইতোমধ্যেই স্প্যানিশ লা লিগার শিরোপা নিশ্চিত করেছে। সামনে এখন কোপা ডেল’রে আর চ্যাম্পিয়ন্স লীগের ফাইনাল। বাকি দুটি টুর্নামেন্টে শিরোপা জিততে পারলেই ট্রেবল জয়ের রেকর্ড গড়বে তারা। ট্রেবল শিরোপা জয়ের সামনে জুভেন্টাসও। ইতালিয়ান ক্লাবটি বরং কাতালানদের চেয়ে একধাপ এগিয়ে। কেননা ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রোর দল ইতোমধ্যেই দুটি শিরোপা নিজেদের করে নিয়েছে। সিরি এ লীগের পর কোপা ইতালিয়ার শিরোপাও নিজেদের শোকেসে তুলে নিয়েছে। তাই ওল্ড ল্যাডিদের লক্ষ্যই এখন বার্সাকে হারিয়ে ইউরোপ সেরার মুকুট পরা। সে জন্য বার্সিলোনাকে নিয়ে রীতিমতো গবেষণাও শুরু করেছে টানা চারবার ইতালিয়ান লীগের চ্যাম্পিয়নরা। এ বিষয়ে জিওরজিও চিয়েল্লিনি বলেন, ‘মনে হতে পারে তাদের থামানোটা অনেক কঠিন। তবে তাদের বিপক্ষে ফাইনাল ম্যাচ নিয়ে আমরা পর্যবেক্ষণ করছি। এটা কেবল তাদের বিপক্ষে ম্যাচ বলেই নয় যে কোন বড় দলের বিপক্ষে খেলার আগেই সেই ম্যাচ নিয়ে পর্যবেক্ষণ করি আমরা।

এই মুহূর্তে আমাদের দলে যে সব খেলোয়াড় রয়েছে। তাদের নিয়ে বার্সাকে থামানোর ক্ষমতা আমাদের রয়েছে।’ ব্রাজিল বিশ্বকাপে উরুগুইয়ের বিপক্ষে ম্যাচে লুইস সুয়ারেজের কামড় খেয়ে আলোচিত হয়েছিলেন জিওরজিও চিয়েল্লিনি। সেই ঘটনার পর এবারই প্রথমবারের মতো সুয়ারেজের মুখোমুখি হচ্ছেন এই ইতালিয়ান তারকা। তবে চিয়িল্লিনি সুয়ারেজের ভাবনার চেয়ে জুভেন্টাসকে নিয়েই বেশি ভাবছেন।

প্রকাশিত : ২৯ মে ২০১৫

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: