আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বুয়েট ও ঢাবির দুই শিক্ষক ইউজিসির সদস্য নিযুক্ত

প্রকাশিত : ২৯ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পূর্ণকালীন সদস্য হিসাবে দুই বিশ্ববিদ্যালয়ের দু’জন অধ্যাপককে নিয়োগ দিয়েছে সরকার। নিয়োগপ্রাপ্তরা হলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কেমিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক দিল আফরোজা বেগম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ইউসুফ আলী মোল্লা। বৃহস্পতিবার এ নিয়োগ সংক্রান্ত আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়গুলোর চ্যান্সেলর তাদের এই পদে আগামী চার বছরের জন্য নিয়োগ দিয়েছেন। ইউজিসির পূর্ণকালীন সদস্যের পদটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদমর্যাদার। ইউজিসির সদস্য অধ্যাপক মুহিবুর রহমান গত ২ অক্টোবর এবং অপর সদস্য অধ্যাপক আতফুল হাই শিবলীর চাকরির মেয়াদ গত ৭ ডিসেম্বর শেষ হয়। এরপর থেকে সংস্থার সদস্যের পদ দুটি শূন্য ছিল। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী নেয়া অধ্যাপক ইউসুফ আলী অস্ট্রেলিয়ার একটি বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৭২ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগে প্রভাষক হিসেবে যোগ দিয়ে ১৯৯৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক পদে নিয়োগ পান।

অভিযোগের জন্য কল সেন্টার ও এসএসআই সেল চালু করেছে বিটিসিএল

বিটিসিএলের টেলিফোন ও ইন্টারনেটের সেবা গ্রাহকের দ্বারপ্রান্তে পৌঁছাতে সার্বক্ষণিক অর্থাৎ ২৪ ঘণ্টা ৭ দিনব্যাপী সিস্টেম এ্যান্ড সার্ভিস ইমপ্রুভমেন্ট (ঝঝষ) সেল ও কল সেন্টার সার্ভিস ‘১৬৪০২’ নম্বর চালু করেছে। গ্রাহকগণকে টেলিফোন ও ইন্টারনেট (নতুন সংযোগ, স্থানান্তর, ত্রুটি নিরসন ইত্যাদি) সংক্রান্ত যে কোন ত্রুটির বিষয়ে বিটিসিএলের সিস্টেম এ্যান্ড সার্ভিস ইমপ্রুভমেন্ট (ঝঝষ) সেলের টেলিফোন নম্বর ৯৩২০০০০, ৯৩২০১১১, ৯৩২০২২২ ও ৯৩২০৩৩৩-তে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

ইন্টারনেট সংক্রান্ত কোন সমস্যা হলে সংশ্লিষ্ট এক্সচেঞ্জের বিভাগীয় প্রকৌশলী ফোন্সের নিকট, ২৪ ঘণ্টা সাপোর্ট সার্ভিস সেন্টারের ফোন নং ৮৩১৯৮২৫-২৮, ০১৫৫০১৫১৪০৪-তে বা বিভাগীয় প্রকৌশলী (টেলেক্স/ টিপি) ঃ ০২-৫৮৩১২৯৪১ অথবা পরিচালক (স্যাট) ঃ ০২-৮৩১৩৪৭৩/০১৫৫০১৫১১৭৩-এর সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। এছাড়া, কল সেন্টার নম্বর ‘১৬৪০২’ এ যোগাযোগ করে অভিযোগ জানাতে পারবেন। গ্রাহকবৃন্দের সুবিধার্থে টেলিফোনের বিল ওয়েবসাইটে (িি.িনঃপষ.মড়া.নফ) দেয়া আছে। গ্রাহক তাঁর বিল পরিশোধের তথ্য এই ওয়েবসাইটে জানতে পারেন। গ্রাহক সময়মতো বিল না পেলে ‘০১৫৫২৩৬৩৪৪৩’ নম্বরে অভিযোগ জানাতে পারবেন। এত সব ব্যবস্থাপনার পরও যদি গ্রাহকের অভিযোগের সুরাহা না হয় তাহলে বিটিসিএলের কেন্দ্রীয় কার্যালয়ের ’৯৩২০১৬৬’ নম্বরে অফিস চলাকালীন অভিযোগ জানাতে পারবেন। -বিজ্ঞপ্তি

ঢাকাস্থ হবিগঞ্জ যুব এ্যাসোসিয়েশনের অভিষেক

স্টাফ রিপোর্টার ॥ উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সম্প্রতি ঢাকাস্থ হবিগঞ্জ যুব এ্যাসোসিয়েশনের অভিষেক ও হবিগঞ্জবাসীর মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান। বিশেষ অতিথি ছিলেন এ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি, এ্যাডভোকেট মাহবুব আলী, এমএ মুনিম চৌধুরী বাবু এমপি, এ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি, মুক্তিযোদ্ধা ডাক্তার সিএম দিলওয়ার রানা, অতিরিক্ত সচিব জালাল, অতিরিক্ত সচিব অশোক মাধব রায়, হবিগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ডাক্তার মুশফিক হোসেন চৌধুরী, অধ্যাপক ডাক্তার কামরুল হাসান তরফদার প্রমুখ।

প্রকাশিত : ২৯ মে ২০১৫

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: