মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মতিঝিলে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

প্রকাশিত : ২৯ মে ২০১৫
  • কলেজছাত্রকে ছুরি মেরে হত্যা ॥ ছিনতাইকারীর কবলে ভারতীয় হাইকমিশন কর্মকর্তা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় কলেজছাত্রকে ছুরিকাঘাতে হত্যা, মতিঝিলে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত, তেজগাঁও শিল্পাঞ্চলে ভারতীয় হাইকমিশন কর্মকর্তা ছিনতাইকারীর কবলে, সূত্রাপুর থেকে ডিবির হাতে ৫ চাঁদাবাজসহ তেজগাঁও ও বাড্ডা থেকে র‌্যাবের হাতে ৬ মাদক ব্যবসায়ী গ্রেফতারের ঘটনা ঘটেছে। বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত ॥ মতিঝিলের একটি কমিউনিটি সেন্টারের কাছে বুধবার রাতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আলতাফ হোসেন সাগর (৩৭) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। নিহত সাগরের বিরুদ্ধে মতিঝিল, খিলগাঁও ও রমনা থানায় অস্ত্র ও মাদক আইনের দশটি মামলা রয়েছে। তার বাড়ি বাগেরহাটে।

র‌্যাব জানায়, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি তাজা বুলেট, এক হাজার ফেনসিডিলের বোতল ও একটি লাল রঙের গাড়ি উদ্ধার করা হয়েছে।

ঘটনার সময় সন্ত্রাসীরা ডিউটিরত র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালালে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থলে অভিযান চালিয়ে গুলিবিদ্ধ ওই যুবকসহ অস্ত্র গোলাবারুদ উদ্ধার করা হয়।

কলেজছাত্র খুন ॥ বুধবার রাত আটটার দিকে উত্তরার ৭ নম্বর সেক্টরের ২৪ নম্বর সড়কের ১২ নম্বর ভাড়া বাসার কাছেই ছুরিকাঘাতে খুন হত্যা করা হয় রিয়াজুল হাসান অনিক (১৯) নামে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের এক ছাত্রকে। রাত বারোটার দিকে অনিকের লাশ নিয়ে তার পরিবার থানায় যায়। বৃহস্পতিবার সকালে লাশটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়। নিহতের পিতার নাম জসিম উদ্দিন। তিনি সাউথ ইস্ট ব্যাংকের কর্মকর্তা। তাদের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া থানায়।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ আলী জানান, বাসার কাছেই অনিকের ওপর হামলা হয়। হামলাকারীরা তাকে ছুরিকাঘাতে হত্যা করে। পরিবারের লোকজন অনিককে স্থানীয় ক্লিনিকে নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়। সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বের জেরে ঘটনাটি ঘটে বলে জানা গেছে। তবে কারা হত্যাকা-ের সঙ্গে জড়িত তা নিশ্চিত হওয়া যায়নি। বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত হত্যাকারীদের কেউ গ্রেফতার হয়নি।

ছিনতাইকারীর কবলে ভারতীয় হাইকমিশন কর্মকর্তা ॥ বুধবার রাত সাড়ে নয়টার দিকে তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন বেসরকারী আহসান উল্লাহ ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ের সামনে ছিনতাইকারীদের কবলে পড়েন ঢাকায় ভারতীয় হাইকমিশনের কর্মকর্তা কল্যাণ কান্তি দাস। তিনি ভারতীয় হাইকমিশনের গণমাধ্যম ও সংস্কৃতি বিষয়ক সন্বয়কের দায়িত্বে রয়েছেন। ঘটনার সময় তিনি রিক্সাযোগে পান্থপথের বাসায় ফিরছিলেন।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জনকণ্ঠকে বলেন, তিন ছিনতাইকারী ওই কর্মকর্তার ব্যাগ দ্রুত টান দিয়ে নিয়ে যায়। ব্যাগে জরুরী কাগজপত্র ও মোবাইল ছিল। এ ব্যাপারে কোন জিডি বা মামলা হয়নি। ছিনতাইকারীদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ গত বুধবার রাতে রাজধানীর সূত্রাপুর থানাধীন লক্ষীবাজার মহানগর মহিলা কলেজের সামনে থেকে ৫ চাঁদাবাজকে গ্রেফতার করেছে সূত্রাপুর থানা পুলিশ। এরা হচ্ছে, শ্রী সাগর লস্কল ওরফে তারক, সৈকত চৌকিদার, মন্টি দাস, জুয়েল ও জানে আলম। তাদের কাছ থেকে এক লাখ টাকাসহ চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল উদ্ধার হয়েছে।

ওয়ারী বিভাগের উপকমিশনার মোস্তাক আহমেদ খান জানান, গত ১৪ মে পলাতক সন্ত্রাসী জিসান গ্রুপের নামে মোবাইলে আব্দুর রহিম পাটোয়ারী নামে একজনের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে পাটোয়ারীকে হত্যাসহ তার মেয়েকে অপহরণের হুমকি দেয়। এ ব্যাপারে সূত্রাপুর থানায় দায়েরকৃত মামলার জের ধরে গ্রেফতার করা হয় ৫ চাঁদাবাজকে। গ্রেফতারকৃতরা ঘটনার সঙ্গে জড়িত বলে প্রাথমিকভাবে জানা গেছে।

মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ বুধবার রাতে র‌্যাব-২ রাজধানীর তেজগাঁও থানাধীন তেজকুনিপাড়ায় অভিযান চালিয়ে ১২শ’ পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। একই রাতে বাড্ডা থানা এলাকা থেকে বিপুল পরিমাণ মদসহ ৩ জনকে গ্রেফতার করে।

বিমানবন্দরে পনেরো হাজার মোবাইল জব্দ ॥ বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবৈধভাবে আসা পনেরো হাজার মোবাইল ফোন জব্দ করেছে কাস্টমস কর্মকর্তারা। জব্দকৃত মোবাইল ফোনগুলোর দাম প্রায় ৩০ কোটি টাকা।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার শাহেদুজ্জামান সরকার সাংবাদিকদের জানান, যে প্রতিষ্ঠানের নামে মোবাইল ফোনগুলো এসেছে, সেই প্রতিষ্ঠানকে শনাক্ত করার কাজ চলছে।

প্রকাশিত : ২৯ মে ২০১৫

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: