কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ১৭.৮ °C
 
২৫ জানুয়ারী ২০১৭, ১২ মাঘ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হকির অচলাবস্থা নিরসনে জয়ের আশাবাদ

প্রকাশিত : ২৮ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ কথায় আছে, ‘যত মুশকিল, তত আসান।’ তবে বাংলাদেশ হকির বেলায় এসে যেন কথাটি যেন বার বার ভুল প্রমাণিত হয়। তবে এই ভুলকে শোধরাতে বদ্ধপরিকর বিশেষ একজন ব্যক্তি। তিনি যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। আগামী জুনের মধ্যেই হকির বর্তমান অচলাবস্থার নিরসন হতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। বিদ্রোহী ক্লাবগুলোর আপত্তি থাকায় আলাদা করে লীগ কমিটি গঠন করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি, ‘আশা করছি আগামী মাসের ৩ অথবা ৪ তারিখের মধ্যেই বর্তমান অচলাবস্থার সমাধান করতে পারব। হকি ২০১৫ যে লীগটা হবে সেই লীগের জন্য আমরা আলাদা একটি কমিটি গঠন করছি। এই কমিটি সব লীগটাকে পরিচালনা করবে।’

নির্বাচন বিষয়ে জটিলতায় প্রায় দুই বছর ধরেই ঘরোয়া হকির কর্মকা-ে অংশ নিচ্ছে না ‘বিদ্রোহী’ খ্যাত চার ক্লাবÑ মোহামেডান, মেরিনার ইয়াংস, ওয়ারী এবং বাংলাদেশ স্পোর্টিং ক্লাব। গত মৌসুমে শীর্ষ এই চার ক্লাবকে ছাড়াই টার্ফে গড়িয়েছিল প্রিমিয়ার লীগ। লীগ হয়েছিল, তবে সেটা ছিল ‘মরা’ লীগ! এবারের লীগেও এই চার ক্লাব অংশ নেবে না বলেই সিদ্ধান্ত নিয়েছে। কিছুদিন আগে তাদের সঙ্গে নতুন করে যোগ দেয় ঢাকা ওয়ান্ডারার্সও। ফলে সমস্যা আরও প্রকট আকার ধারণ করে। তাদের এই অনড় অবস্থান থেকে সরিয়ে আনতে এবং সুষ্ঠুভাবে হকির কার্যক্রম চালাতে প্রিমিয়ার লীগের ১১ ক্লাবের প্রতিনিধিদের সঙ্গে গত ১৯ মে আলোচনা সভায় বসেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী। ফেডারেশনের পক্ষে সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ উপস্থিত থাকলেও শেষ পর্যন্ত কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হয় বৈঠক। এর মধ্যে কয়েক দফা পিছিয়ে যায় হকির দলবদলও। প্রথমে ঠিক হয়েছিল ২৬-২৮ এপ্রিলের মধ্যে হবে দল বদল। এরপর ৫-৭ মে তারপর ২৪-২৬ মে দল বদলের তারিখ দেয় ফেডারেশন। যদিও ২৪ মের আগের দিনই দল বদল আরেক দফা পেছানো হয়। তবে এবার আর কোন তারিখ দেয়নি ফেডারেশন। এ বিষয়ে ফেডারেশনে যোগাযোগ করলে জানা যায় ১৪ জুন পরবর্তী সভায় নির্ধারিত হবে দলবদলের নয়া তারিখ। সবকিছু মিলিয়ে জুনেই হকির অচলাবস্থা নিরসনের একটা সম্ভাবনা দেখা দিয়েছে। এখন দেখার বিষয়, যথা সময়ে সব সমস্যার সমাধান হয় কি না।

মুগ্ধ সানিয়া

স্পোর্টস রিপোর্টার ॥ দুই বছর পর দলে ফিরে জিম্বাবুইয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন শোয়েব মালিক। পাকিস্তানী অলরাউন্ডারের ‘স্টাইলিশ’ সেঞ্চুরিতে মুগ্ধ তার ভারতীয় স্ত্রী সানিয়া মির্জা। ‘সত্যি বেটার হাফের স্টাইলিশ সেঞ্চুরিতে দারুণ খুশি আমি। গত কিছুদিন ও কঠোর পরিশ্রম করেছে, প্রত্যাবর্তনে তার ফল পেল। শোয়েবের জন্য অভিনন্দন।’ টুইটার হায়দরাবাদী কন্যার।

প্রকাশিত : ২৮ মে ২০১৫

২৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: