আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ওয়ানডেতে ডেল স্টেইন টেস্টে ভিলিয়ার্স নেই

প্রকাশিত : ২৮ মে ২০১৫
  • দ. আফ্রিকা দলের বাংলাদেশ সফর

স্পোর্টস রিপোর্টার ॥ কারণটা ভিন্ন, তবে দুই ঘারনায় দুই প্রোটিয়া তারকাকে কিছুটা হলেও মিস করবেন বাংলাদেশী ক্রিকেটপ্রেমীরা। আসন্ন বাংলাদেশ সফরের জন্য শনিবার দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। পারিবারিক কারণে টেস্ট দলে নেই তুখোড় ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স, অন্যদিকে সাদা পোশাকে থাকলেও ওয়ানডেতে বিশ্রামে রাখা হয়েছে পেস তারকা ডেল স্টেইনকে। পাশাপাশি টেস্টে অন্তর্ভুক্ত করা হয়েছে একাধিক তরুণ ক্রিকেটারকে।

‘বাংলাদেশের বিপক্ষে না খেলে বিশ্বকাপের জন্য শক্তি সঞ্চয় করতে চাই’- কদিন আগে এমন মন্তব্য করে দারুণ সমালোর মুখে পড়েছিলেন স্টেইন। পরে অবশ্য তার বক্তব্যের ভুল ব্যাখ্যা দেয়া হয়েছিল বলে অভিযোগ করেন তিনি। সে যাই হোক, শেষ পর্যন্ত অন্তত টেস্ট খেলতে আসছেন ‘নাম্বার ওয়ান’ দলের ‘নাম্বার ওয়ান’ বোলার। প্রথমবারের মতো বাবা হতে যাচ্ছেন ডি ভিলিয়ার্স। স্ত্রীকে সময় দিতে তাই দুই টেস্টের সিরিজ না খেলে তখন ছুটিতে থাকবেন টেস্ট র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় সেরা ব্যাটসম্যান। নেতৃত্বে যথারীতি হাশিম আমলা। ডি ভিলিয়ার্স না থাকলেও প্রথমবারে মতো টেস্টে ডাক পেয়েছেন চার তরুণ ব্যাটসম্যান রেজা হেনড্রিকস, উইকেটরক্ষক ডেন ভিলাস, বাঁহাতি স্পিনার এ্যারন ফ্যাঙ্গিসো ও ফাস্ট বোলার কাগিসো রাবাদা। সবাই এর আগে দলের হয়ে ওয়ানডে খেলেছেন।

ডি ভিলিয়ার্সের নেতৃত্বাধীন ওয়ানডে দল থেকে বিশ্রামে রাখা হয়েছে দুই পেসার স্টেইন ও ফিল্যান্ডারকে। অলরাউন্ডার ফ্যাফ ডুপ্লেসিসকে অধিনায়ক করেই সাজানো হয়েছে টি২০ দল। ‘বাংলাদেশ সফরাটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ আগামী বছর ভারতে একই কন্ডিশনে টি২০ বিশ্বকাপ খেলতে হবে। সব বিচার করে টি২০ দল সাজানো হয়েছে। আর ডি ভিলিয়ার্স না থাকায় টেস্টে তরুণদের যাচাই করে দেখার সুযোগ এটা।’ দল ঘোষণার পর বলেন সিএসএর নির্বাচক এ্যান্ড্রু হাডসন। বাংলাদেশ সফরে (৫ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত) পর্যায়ক্রমে দুই টি২০, তিন ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলবে শক্তিধর দক্ষিণ আফ্রিকা।

টেস্ট দল ॥ আমলা (অধিনায়ক), এলগার, হেনড্রিকস, ডুপ্লেসিস, ভ্যান জল, ডুমিনি, ডি’কক, ফিল্যান্ডার, স্টেইন, মরকেল, ফ্যাঙ্গিসো, সিমন হারমার, টিম্বা বাভুমা, রাবাদা, ডি ভিলাস।

ওয়ানডে দল ॥ ডি ভিলিয়ার্স (অধিনায়ক), আমলা, ডি’কক, ডুপ্লেসিস, রুশো, ডুমিনি, মিলার, বেহারদিয়ান, মরিস, মরনে মরকেল, তাহির, রাবাদা, এ্যাবট, ফ্যাঙ্গিসো, পারনেল, ম্যাকলরেন।

টি২০ দল ॥ ডুপ্লেসিস (অধিনায়ক) , ডি’কক, রুশো, ভিলিয়ার্স, ডুমিনি, মিলার, ডেভিড উইসে, মরিস, এ্যাবট, রাবাদা, ফ্যাঙ্গিসো, এডি লেই, পারনেল ও হেনড্রিকস।

প্রকাশিত : ২৮ মে ২০১৫

২৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: