কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ ছাত্রলীগের ঢাকা উত্তরের সম্মেলন, ৩০ মে দক্ষিণের

প্রকাশিত : ২৮ মে ২০১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ আজ বৃহস্পতিবার ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলনের মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে ঢাকা মহানগর শাখার সম্মেলন। আগামী ৩০ মে শনিবার মহানগর দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনের মাধ্যমে মহানগরের উত্তর ও দক্ষিণের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।

আজ রাজধানীর কলাবাগান মাঠে বেলা ১১টায় শুরু হবে এই সম্মেলন। সম্মেলনের উদ্বোধন করবেন ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ। সম্মেলনে সভাপতিত্ব করবেন উত্তরের বিদায়ী সভাপতি এসএম রবিউল ইসলাম সোহেল এবং পরিচালনা করবেন সাধারণ সম্পাদক আজিজুল হক রানা। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল গত রবিবার। এই সময়ের মধ্যে সভাপতি পদে ৩৯ এবং সাধারণ সম্পাদক পদে ৪৩ মোট ৮২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এবার মনোনয়নপত্র গ্রহণ করার সময়ই প্রার্থীর সম্পর্কে তথ্য যাচাই-বাছাই করে মনোনয়নপত্র জমা নেয়া হয়েছে। কারও বিরুদ্ধে কোন অভিযোগ ও অনিয়মের রেকর্ড থাকলে তা গ্রহণ করা হয়নি। এদিকে আগামী ৩০ মে অনুষ্ঠিতব্য মহানগর দক্ষিণের প্রার্থীদের মনোনয়ন সংগ্রহ শুরু হয়েছে গত সোমবার থেকে। মঙ্গলবার পর্যন্ত দক্ষিণে সভাপতি পদে ২৭টি ও সাধারণ সম্পাদক পদে ৪০টি ফরম বিক্রি হয়েছে।

এই সম্মেলনের মাধ্যমে নেতা নির্বাচনের ক্ষেত্রে প্রার্থীদের বয়সসীমা ২৯ বছর কঠোরভাবে মানা হবে বলে শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে জানা গেছে। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি সুমন কুন্ডু এবং নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন মহানগর উত্তরের সহ-সভাপতি আনিসুর রহমান বুলবুল ও শেখ মামুন।

মনোনয়ন ফরম বিক্রির অর্থ যাবে নেপালে ॥ ঢাকা উত্তর ও দক্ষিণ দুই মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করে পাওয়া অর্থ নেপালের দুর্গত মানুষের জন্য সহায়তা হিসেবে পাঠাবে ছাত্রলীগ। ইতোমধ্যে উত্তর শাখা ও দক্ষিণ শাখার ফরম বিক্রি ও জমা পর্ব শেষ হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিটি ফরমের মূল্য নেয়া হয়েছে তিন হাজার টাকা। এর আগে নেপালের মানুষের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও জেলা শাখা থেকে অর্থ সহায়তা দেয় ছাত্রলীগ।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ জনকণ্ঠকে বলেন, ছাত্রলীগের পদ প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করে পাওয়া অর্থ ছাত্রলীগের পক্ষ থেকে শীঘ্রই নেপালের ভূমিকম্প দুর্গত মানুষের জন্য পাঠানো হবে। আন্দোলন সংগ্রামের পাশাপাশি ছাত্রলীগ আর্ত মানবতার সেবায়ও নিবেদিত। যেখানেই মানবিক বিপর্যয় সেখানেই ছাত্রলীগ সহায়তার হাত বাড়িয়ে দেয়। এরই ধারাবাহিকতায় এবার নেপালের ভূমিকম্প দুর্গত মানুষের জন্য ছাত্রলীগের নেতাকর্মীরা সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। নেপালি স্টুডেন্ট এ্যাসোসিয়েশনের মধ্যমে এই অর্থ ভূমিকম্প দুর্গত মানুষের কাছে চলে যাবে।

সংশোধনী ॥ গতকাল বুধবার দৈনিক জনকণ্ঠের নগর সংস্করণের শেষের পাতায় ‘পাঁচ বছর পর কাল ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ সম্মেলন’ শীর্ষক প্রকাশিত সংবাদের শিরোনাম ও প্রথম লাইনের ‘দক্ষিণ’ শব্দের জায়গায় ‘উত্তর’ হবে। এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা দুঃখিত।

প্রকাশিত : ২৮ মে ২০১৫

২৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: