মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সিদ্ধিরগঞ্জে গার্মেন্টস শ্রমিক কর্মচারী সংঘর্ষ, আহত ১৫

প্রকাশিত : ২৮ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৭ মে ॥ সিদ্ধিরগঞ্জে রফতানিমুখী একটি গার্মেন্টস কারখানায় শ্রমিকদের সঙ্গে কর্মচারী ও কর্মকর্তাদের ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের ১৫ জন আহত হয়েছে। বুধবার সকালে এ ঘটনা ঘটে। বৃষ্টির কারণে কয়েকজন শ্রমিক আধঘণ্টা বিলম্বে কারখানায় ঢুকতে চাইলে তাদের বাধা প্রদান করার ঘটনাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পরপর কারখানার উৎপাদন বন্ধ রয়েছে। জানা গেছে, সিদ্ধিরগঞ্জের সাইলো রোড এলাকার রানস এ্যাপারেলস লি. কারখানায় এক হাজার শ্রমিক কাজ করছে। বুধবার সকালে বৃষ্টির কারণে ৩০/৪০ শ্রমিক নির্ধারিত সময়ের আধঘণ্টা বিলম্বে ফ্যাক্টরিতে পৌঁছে। এ সময় নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দেয় এবং বাগ্বিত-া হয়। পরে উধর্তন কর্মকর্তাদের হস্তক্ষেপে তারা কাজে যোগ দেয়। কিন্তু এ বিষয়টি নিয়ে কারখানার পিএম, ফ্লোর ইনচার্জসহ অন্যদের সঙ্গে আবারও তাদের বাগ্বিত-া হয়। একপর্যায়ে তাদের সঙ্গে ওই শ্রমিকদের ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। শিল্প পুলিশ-৪ সদস্যরা ফ্যাক্টরিতে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নওগাঁয় ক্লিনিক মালিক গ্রেফতার

প্রসূতি ও নবজাতক হত্যা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ মে ॥ নওগাঁয় ধামইরহাটে সিটি হসপিটাল ও শামীম ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে সার্জন ছাড়া সিজার করে প্রসূতি ও নবজাতককে হত্যার ঘটনায় ক্লিনিক মালিক দন্ত চিকিৎসক কথিত ডাঃ আমিনুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে নওগাঁ শহরের উকিলপাড়া মহল্লা থেকে ধামইরহাট থানার তাকে গ্রেফতার করেন। শনিবার সন্ধ্যায় ওই ক্লিনিক পরিচালক হাতুড়ে ডাক্তার আমিনুর রহমান উপজেলার বাসুদেবপুর (দুর্গাপুর) গ্রামের আব্দুল গোফফারের স্ত্রী ঝর্ণা বেগমকে (২৫) সিজারিয়ান অপারেশন করে। এতে প্রসূতি ও গর্ভের সন্তান দু’জনই মারা যায়।

নর্থ-সাউথ ভার্সিটিতে চীনা নেতা

সফররত চীনের উপ-প্রধানমন্ত্রী লিও ইয়ানডুং মঙ্গলবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। এ জন্য এনএসইউ কনফুসিয়াস ইনস্টিটিউট সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

উপাচার্য আমিন ইউ সরকারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বেনজীর আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। -বিজ্ঞপ্তি

নর্দান ভার্সিটিতে ফার্মেসী বিভাগের ১২তম পূর্তি উদযাপন

নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ফার্মেসী বিভাগে ১২তম পূর্তি উদযাপন ২৬ মে মিরপুর রোড ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ এবং ফার্মেসী বিভাগীয় প্রধান ড. মোঃ হারুন অর রশীদ। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২৮ মে ২০১৫

২৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: