কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সুন্দরবন হোটেল সংলগ্ন নির্মাণাধীন ভবনের একাংশে ধস

প্রকাশিত : ২৭ মে ২০১৫, ১১:৪১ এ. এম.

স্টাফ রির্পোটার ॥ রাজধানীর কারওয়ান বাজার এলাকায় ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন ‘টুইন টাওয়ার’ ভবনের পাইলিংয়ের গর্তে ধসে গেছে পাশের সড়কের একটি অংশ। বুধবার সকালে দু’দফা এ ঘটনার পর সুন্দরবন হোটেলের পাশের ওই রাস্তাটি ছাড়াও কয়েকটি অস্থায়ী দোকানও পড়ে যায় গর্তটিতে। এ ঘটনায় মাটি তোলার চারটি ক্রেনও মাটি চাপা পড়ে।

এ ঘটনার পর পাশের সুন্দরবন হোটেলটি ঝুঁকিপূর্ণ হওয়ায় সেখানে অবস্থানরত সকল বোর্ডারকে হোটেল ত্যাগ করতে বলেছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। ইতোমধ্যে সকল বোর্ডার হোটেল ত্যাগ করেছেন বলে জানা গেছে।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক নুরুল হক জানান, সকাল সাতটা ১০ মিনিটে ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন ভবনের গভীর গর্তে বিকট শব্দে রাস্তাটি ধসে পড়ে। এরপর সকাল সাড়ে সাতটায় দ্বিতীয় দফায় ধসে পড়ে সড়কের ফুটপাত ও অস্থায়ী কয়েকটি দোকান।

এ ঘটনার বুধবার সকাল সাড়ে ১০টায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন মেয়র আনিসুল হক। পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি রাজধানীর কারওয়ানবাজার এলাকায় ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন ভবনের পাইলিংয়ের গর্তে ধসে পড়া সড়ক ও সুন্দরবন হোটেলের আশপাশের এলাকা পরিদর্শন করেছি। দেখে মনে হয়েছে, বেশ ভয়াবহ ও ঝুঁকিপূর্ণ। যেকোনো সময় পুরো সড়ক ধসে পড়তে পারে। এজন্য ওই এলাকায় জনগণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সুন্দরবন হোটেলে অবস্থানরত সকল অতিথি, কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপদ অবস্থানে যেতে বলা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘শিগগিরই রাজউকের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় কী পদক্ষেপ নেওয়া যায় তা করা হবে। সারাদিনের মধ্যে সব ঠিক হয়ে যাবে বলে আশা করছি।’

প্রকাশিত : ২৭ মে ২০১৫, ১১:৪১ এ. এম.

২৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: