মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

খালেদার আবেদনের ওপর রুলের শুনানি মুলতবি

প্রকাশিত : ২৭ মে ২০১৫, ০১:১১ এ. এম.
  • দুর্নীতি মামলা

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা নাইকো গ্যাটকো ও বড় পুকুরিয়া দুর্নীতি মামলা বাতিল চেয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার করা আবেদনের ওপর রুলের শুনানি আজ বুধবার দুপুর দুইটা পর্যন্ত মুলতবি করা হয়েছে। অন্যদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সাত মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছেন।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলা বাতিল চেয়ে রুলের শুনানি আজ বুধবার পর্যন্ত মুলতবি করা হয়েছে। খালেদা জিয়ার পক্ষের আইনজীবী ও দুদকের পক্ষের আইনজীবীর শুনানি শেষে এ দিন নির্ধারণ করা হযেছে। মঙ্গলবার বিচারপতি মোঃ নূরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি শেষে এ আদেশ প্রদান করেন। এ সময় খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী তাকে সহযোগিতা করেন এ্যাডভোকেট জাকির হোসেন ভুঁইয়া, ব্যারিস্টার ইহসানুর রহমান ও এ্যাডভোকেট নাজমুল হুদা। দুদকের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট মোহাম্মদ খুরশীদ আলম খান।

রফিকুল ইসলামের জামিন ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে নাশকতার সাত মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। ২০ দলীয় জোটের সাম্প্রতিক আন্দোলন কর্মসূচীর সময় মিরপুর ও পল্লবী থানায় নাশকতার বিভিন্ন অভিযোগে এ মামলাগুলো দায়ের করা হয়। মঙ্গলবার বিচারপতি মোঃ রেজাউল হক ও বিচারপতি মোঃ খসরুজ্জামানের বেঞ্চ এ জামিন আবেদন মঞ্জুর করেন। এ সময় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার পক্ষে আদালতে শুনানি উপস্থাপন করেন এ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াও এ সময় আদালতে হাজির ছিলেন। রাষ্ট্রের পক্ষে ছিলেন ডিএজি ফজুলর রহমান খান।

প্রকাশিত : ২৭ মে ২০১৫, ০১:১১ এ. এম.

২৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: