রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঈশ্বরদীতে বন্ধ মিলের চার শ’ বস্তা সিমেন্ট আটক

প্রকাশিত : ২৭ মে ২০১৫

ষ্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ মূসক ফাঁকি দিয়ে গোপনে উৎপাদন করে বাজারজাত করার সময় সোমবার রাতে ঈশ্বরদী রেলগেট এলাকা থেকে চার শ’ বস্তা সিমেন্ট বোঝাই এক ট্রাক আটক করেছে পাবনার কাস্টম্স এক্সাইজ ও ভ্যাট সার্কেলের সদস্যরা। বন্ধ আলহাজ সিমেন্ট মিলে গোপনে উৎপাদিত উট মার্কা সিমেন্ট রাজশাহীর বানেশ্বরের উদ্দেশে পাচারের সময় শহরের রেলগেট থেকে ট্রাকসহ আটক করা হয়। এসব অভিযোগের বিষয়ে জানার জন্য ঈশ্বরদী কাস্টমস্ অফিসের সুপারিনটেন্ডেন্ট আবদুল হকের অফিসে গিয়েও তাঁকে পাওয়া যায়নি। তাঁর মোবাইল নাম্বারটিও দেয়া নিষেধ আছে বলে জানান ঐ অফিসের পরিদর্শক গোলাম মোস্তফা। তবে তিনি টাকা লেনদেনের বিষয়টি ঠিক না এবং লেনদেনের বিষয়টি আমার জানা নেই বলেও জানান। পাবনা ভ্যাট বিভাগের সহকারী কমিশনার ও বিভাগীয় কর্মকর্তা কাজী ইরাজ ইশতিয়াক জানান, মূসক ফাঁকিসহ বিভিন্ন অপরাধে সিমেন্ট মিল মালিকের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া মূসক ফাঁকি দেয়ার জন্য এবং দীর্ঘদিন মিলটি চালু রাখায় বিদ্যুতের বিলের কাগজপত্র ও মিলের শ্রমিক হাজিরার বিষয়টিও তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য ইতোমধ্যে রাজশাহীর ভ্যাট কমিশনার নির্দেশ দিয়েছেন।

গুলশান থেকে অপহৃত ব্যবসায়ী না’গঞ্জে উদ্ধার ॥ আটক ১

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৬ মে ॥ রাজধানীর গুলশান থেকে দুই লাখ টাকা মুক্তিপণের দাবিতে অপহরণের ১০ ঘণ্টা পর সিকান্দার করবী নামে এক ব্যবসায়ীকে নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে র‌্যাব-১১। সোমবার রাত ৯টার দিকে নগরীর পশ্চিম দেওভোগ এলাকা থেকে তাকে উদ্ধার করে র‌্যাব। এই ঘটনায় জড়িত অভিযোগে অপহরণকারী চক্রের সদস্য ইমরানকে আটক করেছে র‌্যাব। ব্যাব জানায়, সোমবার সকাল দশটার দিকে রাজধানীর গুলশান থেকে অপহৃত হন ব্যবসায়ী সিকান্দার কবীর। তার স্ত্রীর অভিযোগের ভিত্তিতে প্রযুুক্তির সহায়তায় রাত ৯টার দিকে নগরীর পশ্চিম দেওভোগ এলাকায় একটি বিকাশের দোকান থেকে মুক্তিপণের টাকাসহ অপহরণকারী চক্রের সদস্য ইমরানকে আটক করে র‌্যাব। গুরুতর অবস্থায় ব্যবসায়ী সিকান্দার ঢাকার একটি হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃত ব্যক্তি পশ্চিম দেওভোগ এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে।

বকেয়া বেতন ও কারখানা চালুর দাবিতে ন’গঞ্জে সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৬ মে ॥ নারায়ণগঞ্জে বকেয়া বেতন ও বন্ধ কারখানা চালুর দাবিতে সেনসিবল ফ্যাশন লি. পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। মঙ্গলবার দুপুরে নগরের শহীদ মিনারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, সাইফুল ইসলাম শরীফ, হাসনাত কবীর, শহীদুল ইসলাম, সাইদুর রহমান প্রমুখ অংশ নেন। গ্রহণ করার জন্য দাবি জানান তারা।

বিদেশেও খাদ্য রফতানি করা হচ্ছে ॥ খাদ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ ॥ সরকারী সাফল্য অর্জন, উন্নয়নের ভাবনা ও ২০২১ ভিশন বাস্তবায়নে জনগণের অবহিতকরণে কেরানীগঞ্জ উপজেলা মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (রুমি) রাসেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদ।

প্রকাশিত : ২৭ মে ২০১৫

২৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: