মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ফল প্রকাশে অনিয়ম ॥ দোষীদের বিরুদ্ধে ব্যবস্থার আশ্বাস

প্রকাশিত : ২৭ মে ২০১৫
  • বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফলে জালিয়াতির অভিযোগে এবং দোষীদের শাস্তির দাবিতে মঙ্গলবার সকালে সকল একাডেমিক ভবনে তালা দিয়ে সর্বাত্মক ধর্মঘট করে প্রগতিশীল ছাত্র সমাজ। এ সময় তারা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

পরে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের পক্ষে এক সহকারী প্রক্টর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তারা কর্মসূচী স্থগিত করে।

এর আগে সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পরীক্ষা কমিটির এক জরুরী সভায় ফলাফলে অনিয়ম ও জালিয়াতির অভিযোগে বিজ্ঞান অনুষদের প্রশ্ন প্রণয়ন এবং মডারেশন বোর্ডের সদস্য গণিত বিভাগের শিক্ষক ইসমাইল হোসেনকে ৫ বছরের জন্য পরীক্ষার প্রশ্ন প্রণয়ন, মডারেশন প্রিন্টিং এবং প্যাকেজিংসহ সকল কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

একই সঙ্গে তার ছোটবোন ইহতেশামুন্নেসাকে মেধা তালিকায় দ্বিতীয় স্থান পাইয়ে দেয়ার কারণে তার প্রার্থিতাও বাতিল করা হয়েছে। এছাড়া ফলাফল ঘোষণায় যেসব শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে অসদুপায় বা জালিয়াতির অভিযোগ উঠেছে তা যাচাইয়ের জন্য গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমানকে আহ্বায়ক করে ৩ সদস্যের একটি তথ্যানুসন্ধান কমিটি গঠিত হয়েছে।

জানা গেছে, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা গত ৫ ও ৬ মে অনুষ্ঠিত হয় এবং গত ১৩ মে ফলাফল ঘোষণা করা হয়। ফলাফলে বেশ কিছু অসঙ্গতি ধরা পড়লে বেশ কয়েক শিক্ষকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ উঠে।

নারায়ণগঞ্জে এ্যাসিড নিক্ষেপের শিকার গৃহবধূ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৬ মে ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজারে কু-প্রস্তাবে রাজী না হওয়ায় গৃহবধূ রেহানাকে এসিড নিক্ষেপ করে পালিয়েছে আমির হোসেন নামে এক যুবক। গুরুতর অবস্থায় ওই গৃহবধূকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সোমবার রাত ১০টার দিকে উপজেলার গোপালদী পৌরসভাধীন রামচন্দ্রদি গ্রামে এ ঘটনা ঘটে। এসিডদগ্ধ গৃহবধূর স্বামী জানান, রাত ১০টার দিকে তার স্ত্রী বাড়িতে কাজ করার সময় প্রতিবেশী আঃ আলেকের ছেলে আমির হোসেন এসিড নিক্ষেপ করে। এসিডে রেহানার শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। রেহানা চিৎকার দিলে আমির হোসেন পালিয়ে যায়। পরে বাড়ির লোকজন রেহানাকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মাদারীপুরে ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৬ মে ॥ মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর বাজারে সোমবার গভীর রাতে দুর্বৃত্তদের দেয়া আগুনে টুম্পা হার্ডওয়্যারের গুদামের প্রায় দুই লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শ্যাম চন্দ্র সাহা জানান, ‘সোমবার রাত ১টার দিকে কতিপয় দুর্বৃত্ত টুম্পা হার্ডওয়্যারের পাশে তার গুদামের পিছনের টিনের বেড়া কেটে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এলাকাবাসী প্রায় ৩০ মিনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। গুদামে রক্ষিত আরএফএল কোম্পানির ৬শ’ পিচ প্লস্টিক পাইপ পুড়ে যায়।

প্রকাশিত : ২৭ মে ২০১৫

২৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: