মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চ্যাম্পিয়ন হওয়ার পথে দক্ষিণাঞ্চল

প্রকাশিত : ২৭ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ অবিশ্বাস্য কিছু না ঘটলে নিশ্চিতভাবেই প্রথম শ্রেণীর ক্রিকেট বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) তৃতীয় আসরে চ্যাম্পিয়ন হচ্ছে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। কারণ ইতোমধ্যেই প্রয়োজনীয় পয়েন্ট সংগ্রহ করে ফেলেছে তারা চলমান শেষ রাউন্ডে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে দক্ষিণাঞ্চল তৃতীয় দিনশেষে তুলেছে ৪ উইকেটে ২৩১। ফলে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিরুদ্ধে ৩৬৯ রানের বিশাল ব্যবধানে এগিয়ে গেছে তারা। মিরপুরে কম গুরুত্বের ম্যাচেও আজ শেষদিনের নাটকীয়তার অপেক্ষা। ওয়ালটন মধ্যাঞ্চলের বিরুদ্ধে জয়ের জন্য ২০৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে ১১ রান তুলতেই ২ উইকেট হারিয়েছে বিসিবি উত্তরাঞ্চল। এখনও ১৯২ রান প্রয়োজন তাদের। আজ জিততে পারে যে কেউ।

চট্টগ্রামে আগের দিন ৩ উইকেটে ১৫৯ রান নিয়ে শেষ করেছিল পূর্বাঞ্চল। সেখান থেকে বেশিদূর যেতে পারেনি তারা। আর ৮৮ রান তুলতেই বাকি ৭ উইকেট হারিয়ে ফেলে। ওপেনার সাদমান ইসলাম আর ১ রান যোগ করে ৮৭-তে আউট হন। আর কোন ব্যাটসম্যান বড় কিছু করতে পারেননি। আবুল হাসান রাজু ৮২ বলে ৮ চার ও ১ ছক্কায় ৫০ রান করেন। সোহাগা গাজী দারুণ বোলিং করে ৪ ও আলআমিন হোসেন ৩ ও আব্দুর রাজ্জাক ২ উইকেট নেন। প্রথম ইনিংসে ৩৮৫ রান করা দক্ষিণাঞ্চল দ্বিতীয় ইনিংসেও বড় সংগ্রহ গড়ছে। তৃতীয় দিনশেষে তারা তুলেছে ৪ উইকেটে ২৩১ রান। এনামুল হক বিজয় ১১৪ বলে ১১ চারে ৭০ রান করে ফিরে গেলেও সৌম্য সরকার ঝড় তুলেছেন। তিনি ১০১ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭৫ রান নিয়ে ব্যাট করছেন। ৩৬৯ রানে এগিয়ে গেছে দক্ষিণাঞ্চল।

মিরপুরে দ্বিতীয় দিনেই বোঝা যাচ্ছিল দ্বিতীয় ইনিংসে বেশিদূর যেতে পারবে না মধ্যাঞ্চল। দুই উইকেটে ২১ রান নিয়ে খেলতে নেমে তৃতীয় দিন তারা গুটিয়ে যায় ২০০ রানে। মেহরাব হোসেন জুনিয়র দারুণ ধৈর্য দেখিয়ে ১৯০ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫৪ রানে অপরাজিত থাকেন। ২০২ রানের লিড দাঁড়ায় মধ্যাঞ্চলের। মাহমুদুল হাসান নেন চার উইকেট। ২০৩ রানের মামুলি লক্ষ্য হলেও উত্তরাঞ্চলের শুরুটা সুবিধাজনক হয়নি। ১১ রান তুলতেই দুই উইকেট হারিয়েছে তারা। এখনও জয়ের জন্য প্রয়োজন ১৯২ রান। তাই মিরপুরে আজ শেষদিনে জিততে পারে যে কেউ।

সংক্ষিপ্ত স্কোর ॥ তৃতীয় দিন শেষে-

দক্ষিণাঞ্চল-পূর্বাঞ্চল ম্যাচ-চট্টগ্রাম

দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস ॥ ৩৮৫/১০; ১০৯.২ ওভার (শাহরিয়ার ৯৬, মিঠুন ৯৫, ইমরুল ৫৬; আবুল ৩/৩১, অপু ৩/৭৮) ও দ্বিতীয় ইনিংস-২৩১/৪; ৫৪ ওভার (সৌম্য ৭৫*, এনামুল ৭০, মোসাদ্দেক ৪৩*; জায়েদ ২/৪৮, আবুল ১/১৪, অপু ১/৫৮)।

পূর্বাঞ্চল প্রথম ইনিংস ॥ আগের দিন- ১৫৯/৩; ৫০ ওভার (সাদমান ৮৬*, লিটন ৩৮; সোহাগ ২/৩৯, রাজ্জাক ১/৪২) এবং তৃতীয় দিন- ২৪৭/১০; ৮৩.৩ ওভার (সাদমান ৮৭, আবুল ৫০; সোহাগ ৪/৬২, আলআমিন ৩/৪৫, রাজ্জাক ২/৭৩)।

মধ্যাঞ্চল-উত্তরাঞ্চল ম্যাচ-মিরপুর

মধ্যাঞ্চল প্রথম ইনিংস ॥ ২৮৯/১০; ৯২ ওভার (মাহমুদুল্লাহ ১১৩, মার্শাল ৮৭; তাইজুল ৫/১১৩, দেলোয়ার ২/৪২) ও দ্বিতীয় ইনিংস- ২০০/১০; ৮৩.১ ওভার (মেহরাব ৫৪*, শুভাগত ৩৬, মাহমুদুল্লাহ ৩৫; মাহমুদুল ৪/৫৩, মুক্তার ২/৩৬, তাইজুল ২/৭৩)।

উত্তরাঞ্চল প্রথম ইনিংস- ২৮৭/১০; ৭১.৫ ওভার (সাব্বির ৭৫, ফরহাদ ৬৭, মুক্তার ৪২, নাসির ৩৪; শুভাগত ৫/৭৮, শহিদুল ৪/৫৫) এবং দ্বিতীয় ইনিংস-১১/২; ২ ওভার (জুনায়েদ ৩, তাইজুল ৮*; শহীদ ১/৩, শুভাগত ১/৮)।

প্রকাশিত : ২৭ মে ২০১৫

২৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: