আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জিতেও দুয়োধ্বনি শুনতে হলো শারাপোভাকে

প্রকাশিত : ২৭ মে ২০১৫
জিতেও দুয়োধ্বনি শুনতে হলো শারাপোভাকে
  • ভেনাস-রাদওয়ানাস্কার বিদায়, জিতেছেন আজারেঙ্কা-নাভারো

স্পোর্টস রিপোর্টার ॥ গত আসরের শিরোপা জিতেছিলেন রাশিয়ান টেনিস কুইন মারিয়া শারাপোভা। রোঁলা গাঁরোয় এবার শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ মাশার। কিন্তু প্রথম রাউন্ডেই তাকে হতাশ হতে হয়েছে। না হেরে জাননি ‘সুগারপোভা’ খ্যাতি পাওয়া এ টেনিস তারকা। খুব সহজ জয়ই তুলে নিয়েছেন, কিন্তু ম্যাচশেষের সাক্ষাতকার পর্বে অনুপস্থিতির জন্য দর্শকদের দুয়োধ্বনি শুনতে হয়েছে তাকে। হঠাৎ অসুস্থ হয়ে পড়ার কারণে তিনি ম্যাচ শেষের প্রশ্নোত্তর পর্ব এড়িয়ে যান। প্রথম রাউন্ডে এস্তোনিয়ার তারকা কাইয়া কানেপিকে সরাসরি ৬-১, ৬-৪ সেটে হারিয়ে শুভসূচনা করেন শারাপোভা। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষ্ণকন্যা ভেনাস উইলিয়ামস বিদায় নিয়েছেন প্রথম রাউন্ড থেকেই। স্বদেশী তারকা সেøায়ানে স্টিফেন্সের কাছে ৭-৬ (৭-৫) ও ৬-১ সেটে হেরে গেছেন তিনি।

প্রথম রাউন্ডেই বেশ বড় চ্যালেঞ্জে নামতে হয়েছে গতবারের ফরাসী চ্যাম্পিয়ন শারাপোভাকে। দুইবার কোয়ার্টার ফাইনাল খেলেছেন কানেপি। এরপর আবার শারাপোভা শারীরিকভাবে পূর্ণোদ্যমে ছিলেন না। ঠা-া ও কাশির সঙ্গে লড়ছিলেন। কিন্তু ওই অবস্থাতেই ম্যাচে নামেন তিনি। কোন ধরনের প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেননি কানেপি প্রথম সেটে। অবশ্য দ্বিতীয় সেটে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। কিন্তু এখানেও জিততে পারেননি কানেপি। হেরে গেছেন ম্যাচ। শারাপোভাকে পুরো ম্যাচে দারুণ সমর্থন দিয়ে গেছেন দর্শকরা। কিন্তু ম্যাচ শেষ হওয়ার পর সেই দর্শকরাই বেশ ক্ষেপে গেলেন। কারণ ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অনুপস্থিত থাকলেন শারাপোভা। দর্শকরা দুয়োধ্বনি দিয়েছেন মাশাকে। পরে এ বিষয়ে শারাপোভা বলেন, ‘সাধারণত সবাই ম্যাচ পরবর্তী সাক্ষাতকারে অংশ নিয়ে দর্শকদের প্রশ্নের জবাব দেয়। সে কারণে তাদের ক্ষুব্ধ হওয়ার কারণটা বুঝতে পারছি।’

দ্বিতীয় বাছাই শারাপোভা জানান, তিনি ঠা-াজনিত কারণে অসুস্থ থাকার জন্যেই ম্যাচ পরবর্তী এ সেশনে অংশ নেননি। গত এক সপ্তাহ ধরেই তিনি এ সমস্যায় ভুগছেন। কিন্তু কখনই খেলবেন না এমন মনোভাব তৈরি হয়নি। এ বিষয়ে শারাপোভা বলেন, ‘যদি আমাকে কফিনে শুতে না হয়, তবে আমি অবশ্যই কোর্টে নামব।’ শারাপোভা জিতে গেলেও বিদায় নিয়েছেন ভেনাস। সাতবারের গ্র্যান্ডসøামজয়ী সাবেক এ এক নম্বর তারকা হেরে যান স্বদেশী স্টিফেন্সের কাছে। অবশ্য প্যারিসে ২০১০ সালের পর কখনই ভাল কাটেনি চলতি আসরে ১৫তম বাছাই ভেনাসের। সেবারই সর্বশেষ দ্বিতীয় রাউন্ড পেরোতে পেরেছিলেন। পরাজয়ের হতাশায় সংবাদ সম্মেলনেই আসেননি ভেনাস এবং সে জন্য টুর্নামেন্ট কর্তৃপক্ষ তাকে জরিমানা করেছে। এক বিবৃতিতে অবশ্য ভেনাস বলেছেন, ‘আজ সেøায়ানে স্টিফেন্স আমার চেয়ে অনেক ভাল খেলেছেন। আমি এখন পরবর্তী টুর্নামেন্টের আগে অনেক সময় পাব নিজেকে গুছিয়ে নেয়ার। ঘাসের কোর্টে (উইম্বল্ডন) নামার জন্য প্রস্তুত হব।’ একই দিনে পোলিশ তারকা এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানাস্কাকে হারিয়ে দিয়েছেন সাবেক জুনিয়ার চ্যাম্পিয়ন আনিকা বেক ৬-২, ৩-৬ ও ৬-১ সেটে। তবে জিতেছেন বেলারুশের দুইবারের অস্ট্রেলিয়ান ওপেন শিরোপাধারী ভিক্টোরিয়া আজারেঙ্কা। তিনি স্পেনের মারিয়া টেরেসা টোরো ফ্লোরকে ৬-২, ৬-১ সেটে হারিয়ে দেন। এছাড়া দ্বিতীয় রাউন্ডে উঠেছেন স্পেনের তরুণী কার্লা সুয়ারেজ নাভারো, অস্ট্রেলিয়ার সামান্থা স্টোসার ও ফ্রান্সের এ্যালিজ করনেট।

প্রকাশিত : ২৭ মে ২০১৫

২৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: