কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডব্লিউএসআইএস পুরস্কার পেল প্রধানমন্ত্রীর দফতরের প্রকল্প

প্রকাশিত : ২৭ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর দফতরের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার লাভ করেছে। ‘একসেস টু ইনফরমেশন এ্যান্ড নলেজ’ ক্যাটাগরিতে এটুআই প্রকল্পের জাতীয় তথ্য বাতায়ন এই পুরস্কার পায়।

মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর দফতরের করবী হলে এটুআইর এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনের শুরুতে জেনেভা থেকে এটুআই প্রকল্প পরিচালক ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ারের এক টেলিফোন বার্তার মাধ্যমে এই সংবাদ জানানো হয়। প্রকল্প পরিচালক বলেন, আমি খুবই আনন্দিত। এই আনন্দ দেশবাসীর সঙ্গে ভাগ করে নিতে চাই।

তিনি বলেন, ডব্লিউএসআইএস পুরস্কার ২০১৫-এর প্রাথমিক বাছাইয়ের ৩ নম্বর ক্যাটাগরিতে বাংলাদেশের জাতীয় তথ্য বাতায়নসহ আমেরিকা, চীন, জার্মানি, ইন্দোনেশিয়া, মিসর, ভারত, সৌদি আরব, মালয়েশিয়া, কুয়েত, ইতালি এবং পোল্যান্ডের ৪৬টি উদ্ভাবনী প্রকল্প মনোনীত হয়েছিল।

উল্লেখ্য, বাংলাদেশের পক্ষে জেনেভায় এই পুরস্কার গ্রহণ করেন কবির বিন আনোয়ার। এ সময় সেখানে তাঁর সঙ্গে ছিলেন এটুআই প্রোগ্রামের পলিসি এডভাইজার আনীর চৌধুরী এবং এটুআই প্রোগ্রামের পরিচালক (ই-সার্ভিস) ড. মোঃ আব্দুল মান্নান।

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৬ মে ॥ জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার সার্বিক উন্নয়নে ইউজিসি’র নেতৃত্বে পারস্পরিক সহযোগিতাসহ এক সঙ্গে কাজ করতে অঙ্গীকার ব্যক্ত করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ ইউজিসি’র নব নিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানের সঙ্গে সাক্ষাতকালে উভয় পক্ষ এ অঙ্গীকার ব্যক্ত করে। মঙ্গলবার দুপুরে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কার্যালয়ে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়। এ সময় তার সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মোঃ আসলাম ভূঁইয়া, অধ্যাপক ড. মুনাজ আহমেদ নুর, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ নোমান উর রশীদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রক্টর উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২৭ মে ২০১৫

২৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: