মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৫ বছরের শিশু ধর্ষণ: শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত : ২৬ মে ২০১৫, ০২:০৩ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ হলিক্রিসেন্ট স্কুল এ্যান্ড কলেজের প্লে শ্রেণীর এক ছাত্রী (৫) ধর্ষণের মামলায় ওই স্কুলের আরবি শিক্ষক মো. মিনহাজ উদ্দিনকে (২৫) যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

একই সঙ্গে তাকে দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। এ দুই লাখ টাকার মধ্যে এক লাখ টাকা ক্ষতিগ্রস্ত পরিবারকে দিকে আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার দুপুরে ঢাকা ৫ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক তানজীনা ইসমাইল এ রায় দেন।

২০১৪ সালের ১১ মার্চ ওই ছাত্রীকে চকলেটের লোভ দেখিয়ে স্কুলের বাথরুমে নিয়ে ধর্ষণ করেন লম্পট শিক্ষক। এ সময় রক্তক্ষরণ শুরু হলে তিনি পালিয়ে যান। ওই ছাত্রী বাসায় গিয়ে অসুস্থ হয়ে পরে এবং তার মাকে সব খুলে বলে। তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর ওই দিনই ওই ছাত্রীর বাবা বাদী হয়ে লম্পট শিক্ষকের বিরুদ্ধে মিরপুর থানায় ধর্ষণ ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। ওইদিনই আসামিকে আটক করে পুলিশ।

ঘটনাটি তদন্ত করে মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) মতিউর রহমান গত বছরের ২৬ জুন ওই শিক্ষককে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। একই বছরের ২৯ অক্টোবর আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন ট্যাইব্যুনাল।

ভিকটিম নিজেই আদালতে সাক্ষ্য দেন। এছাড়া ভিকটিমের মা, বাবা, মামা, নানীসহ নয় জন সাক্ষ্য দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) আলী আসগর তপন।

এছাড়া বাদীকে আইনী সহায়তা দেন বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির পক্ষে অ্যাডভোকেট সালমা আলী, ফাহমিদা আক্তার রিংকী ও ফারহানা রহমান লুনা।

রায় পড়ার সময় আসামি মিনহাজ উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। এরপর তাকে আবার কারাগারে পাঠানো হয়।

প্রকাশিত : ২৬ মে ২০১৫, ০২:০৩ পি. এম.

২৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: