মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নকল প্রসাধন তৈরির কারখানায় র‌্যাবের অভিযান ॥ দুজনের জেল-জরিমানা

প্রকাশিত : ২৬ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর চকবাজার এলাকায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ভেজাল কসমেটিক্স তৈরি ও বিপণন করার দায়ে ২ জনকে জেল ও জরিমানা করেছেন। দ-িতরা হলেন- মোঃ ইয়াসিন (২৩) ও মোঃ শাকিল (১৯)।

র‌্যাব-২ একটি বিশেষ আদালত সোমবার দুপুরে ১০৫/১ ইসলামবাগের হাজারগলির মতি মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে এ ভেজাল কারখানার সন্ধান পায়। এ সময় কারখানায় বিদেশী কোম্পানির বিভিন্ন ব্র্যান্ডের কসমেটিক্স দ্রবাদি দেখতে পান আদালত। ইউনিলিভার ব্র্যান্ডের শ্যাম্পো সানসিল্ক, ডোভ, ক্লিয়ার,প্যানটিন, হেড এন্ড সোলডার ছাড়াও ফেসওয়াস হিমালয়া এবং বডি স্প্রে ফগ, এডিডাস, ইগো’র মোড়ক ব্যবহার করে বাজারজাত করছিল বলে জানতে পারে র‌্যাব। এভাবেই ক্রেতাদের প্রতারিত করে আসছিল মালিক।

র‌্যাব ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, এসব ভেজাল ও নিম্নমানের শ্যাম্পো, ফেসওয়াস ও বডি স্প্রে ব্যবহার করার ফলে চুল পড়াসহ বিভিন্ন প্রকার চর্ম রোগসহ নানা রকম স্বাস্থ্য ঝুঁকি দেখা দিচ্ছে। এ কারণেই এ অভিযান চালানো হয়। আদালত আসামিদের স্বীকারোক্তির ভিত্তিতে ভেজাল কসমেটিক্স তৈরি ও বিপণন করার দায়ে দোষী সাব্যস্ত করে মালিক মোঃ ইয়াসিনকে (২৩) এক বছরের কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদ- এবং ম্যানেজার মোঃ শাকিলকে (১৯) ৬ মাসের কারাদ- প্রদান করেন এবং উদ্ধারকৃত ক্ষতিকারক কসমেটিক্স বাজেয়াফত করা হয়।

প্রকাশিত : ২৬ মে ২০১৫

২৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: