আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

২৯ মে প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে নাগরিক কমিটি

প্রকাশিত : ২৬ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ স্থলসীমান্ত চুক্তিসহ জাতীয় জীবনে বিভিন্ন সফলতার জন্য আগামী ২৯ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেবে জাতীয় নাগরিক কমিটি। সোমবার সন্ধ্যায় ধানম-ি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত দুটি যৌথসভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, উন্নয়ন ও শান্তির পথে আসতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। দেশকে এগিয়ে নিতে হলে শেখ হাসিনার দরকার।

সোমবার সন্ধ্যায় ধানম-ি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এ কর্মসূচী সফল করতে দু’দফা যৌথসভা করা হয়। প্রথমে ঢাকার আশপাশের জেলা সভাপতি-সাধারণ সম্পাদক ও সংসদ সদস্যদের সঙ্গে পরে ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা, দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতা এবং সংসদ সদস্যদের সঙ্গে, যৌথসভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনা কোন রক্তপাত ছাড়া পার্বত্য শান্তি চুক্তি, ইন্দিরা-মুজিব (স্থলসীমা) চুক্তি বাস্তবায়ন করেছেন। মিয়ানমার ও ভারতের সঙ্গে সমুদ্রসীমা সমস্যার সমাধান করেছেন। শেখ হাসিনা ঝঞ্ঝা বিক্ষুব্ধ এক সন্ধ্যায় স্বজন হারানোর বেদনা নিয়ে এই বাংলাদেশে এসেছিলেন। বুকভরা কষ্ট নিয়ে শত বাধাবিপত্তির মাঝেও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছেন, জঙ্গীবাদ দমন করেছেন। দেশকে তিনি এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমরা গণসংবর্ধনা দিয়ে অন্তত কিছুটা হলেও ঋণ শোধ করব। তিনি বলেন, গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করছে জাতীয় নাগরিক কমিটি। আওয়ামী লীগ তাদের সহায়তা করতে এই যৌথসভার আয়োজন করেছে। ওই গণসংবর্ধনা অনুষ্ঠানে ঢাকা ও আশপাশের এলাকা থেকে লাখো জনতার মিলন ঘটাবে আওয়ামী লীগ।

যৌথসভা দুটিতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।

সোহরাওয়ার্দী উদ্যানে সংবর্ধনা অনুষ্ঠানস্থল পরিদর্শন ॥ এর আগে বিকেল ৪টার দিকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা অনুষ্ঠানস্থল পরিদর্শন করে সার্বিক বিষয়ক খোঁজ-খবর নেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ সময় তিনি নির্মাণাধীন মঞ্চ ও এর আশপাশ এলাকা ঘুরে দেখেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা, স্বাস্থ্যসহ সব ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগামী ২৯ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীর পাশাপাশি ঢাকাবাসীসহ সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

প্রকাশিত : ২৬ মে ২০১৫

২৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: