রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দিল সম্মিলিত সাংস্কৃতির জোট

প্রকাশিত : ২৫ মে ২০১৫, ১২:৫৬ এ. এম.
  • ঢাবি ক্যাম্পাসে যৌন হয়রানি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বর্ষবরণ উৎসবে ঢাবির টিএসসি এলাকায় যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে স্মারকলিপি দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। কর্মসূচীর অংশ হিসেবে টিএসসি চত্ব¡রের সামনে সকালে একটি সংক্ষিপ্ত সমাবেশ হয়। স্মারকলিপি দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যাওয়ার পথে দোয়েল চত্বরে পুলিশী বাধার মুখে পড়েন সংস্কৃতি কর্মীরা। পরে জোটের সভাপতি গোলাম কুদ্দুছের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল স্মারকলিপি দেন।

প্রতিনিধি দলের অন্য তিন সদস্য হলেন আখতারুজ্জামান, রফিকুল ইসলাম ও নাসিরুদ্দিন ইউসুফ বাচ্চু। মন্ত্রীর অবর্তমানে তার ব্যক্তিগত সহকারী ওই স্মারকলিপি গ্রহণ করেন।

এ বিষয়ে জোট সভাপতি গোলাম কুদ্দুছ জনকণ্ঠকে জানান, নারীদের ওপর নির্যাতন ও নিপীড়নকারীদের বিরুদ্ধে প্রতিরোধ এবং জনঐক্য আগামী ১৫ জুন দেশের সর্বস্তরের মানুষের অংশগ্রহণে জাতীয় সংলাপ হবে। এছাড়া আগামী ৩, ৪ এবং ৫ জুন তারিখে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সাংস্কৃতিক কর্মসূচী পালন করবে জোট।

গোলাম কুদ্দুছের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নাসিরুদ্দিন ইউসুফ বাচ্চু, মান্নান হিরা, ঝুনা চৌধুরী, আখতারুজ্জামান, রফিকুল ইসলাম, ফকির আলমগীর প্রমুখ। সমাবেশে নারী লাঞ্ছনাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ মোট তিন দফা দাবি পেশ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, সিসি টিভির ফুটেজ থাকা সত্ত্বেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জড়িতদেরকে কি কারণে গ্রেফতার করতে পারছে না সেটি সাংস্কৃতিক কর্মীদের বোধগম্য নয়। এই ঘটনার মাধ্যমে এদেশের নারী সমাজ, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানকে কলুষিত করার চেষ্টা করা হয়েছে। জড়িতদের শাস্তি দিয়ে দৃষ্টান্ত উপস্থাপন করা না গেলে ঘটনার পুনরাবৃত্তি উৎসাহিত হবে।

প্রকাশিত : ২৫ মে ২০১৫, ১২:৫৬ এ. এম.

২৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: