আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নুরেমবার্গে চ্যাম্পিয়ন ক্যাপ

প্রকাশিত : ২৫ মে ২০১৫
  • ক্যারিয়ারের সপ্তম শিরোপা সামান্থার

স্পোর্টস রিপোর্টার ॥ রবিবার থেকে শুরু হয়েছে ফ্রেঞ্চ ওপেন। তার একদিন আগেই নুরেমবার্গ কাপের শিরোপা জিতেছেন ইতালির কারিন ক্যাপ। স্বদেশী তারকা রবার্তো ভিঞ্চিকে পরাজিত করে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন তিনি। শনিবার টুর্নামেন্টের ফাইনালে ষষ্ঠ বাছাই কারিন ক্যাপ ৭-৬ (৭-৫), ৪-৬ এবং ৬-১ গেমে পরাজিত করেন স্বদেশী তারকা রবার্তো ভিঞ্চিকে। এই জয়ের ফলে দারুণ উচ্ছ্বসিত ক্যাপ। পারফর্মেন্সের এই ধারাবাহিকতা ফ্রেঞ্চ ওপেনেও ধরে রাখতে চান তিনি।

বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ৪৮ নাম্বার খেলোয়াড় কারিন ক্যাপ। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় শিরোপা। এক বছর পর কোন টুর্নামেন্টের শিরোপা জিতলেন তিনি। এর আগে গত বছরের সেপ্টেম্বরে তাসকেন্ট ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন ২৭ বছর বয়সী ক্যাপ। এরপর নুরেমবার্গ কাপই ক্যারিয়ারের দ্বিতীয় শিরোপা। তাও আবার ফ্রেঞ্চ ওপেন শুরুর ঠিক একদিন আগে। যে কারণে রোলা গ্যারোয় ফেবারিটের তকমাটা গায়ে মেখেই কোর্টে নামবেন এবার। মেজর টুর্নামেন্টে কারিন ক্যাপের বড় সাফল্য তৃতীয় পর্ব। তাও আবার এই ফ্রেঞ্চ ওপেনেই। গত মৌসুমে প্যারিসে তৃতীয় পর্বের টিকেট নিশ্চিত করতে পেরেছিলেন তিনি। ২০১৩ সালে ইতালির হয়ে ফেড কাপের শিরোপা জিতেছিলেন ক্যাপ। ফ্রেঞ্চ ওপেনের প্রথম পর্বে তার সামনে আছেন কঠিন প্রতিপক্ষ। শুক্রবারের ড্র অনুযায়ী মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেনের প্রথম পর্বে কারিন ক্যাপের প্রতিপক্ষ ডেনমার্কের সাবেক নাম্বার ওয়ান তারকা ক্যারোলিন ওজনিয়াকি। তাই ফ্রেঞ্চ ওপেনের শুরুতেই কঠিন চ্যালেঞ্জের মোকাবেলা করতে হবে কারিন ক্যাপকে।

কারিন ক্যাপের কাছে হেরে হতাশ ইতালিয়ান টেনিসের অন্যতম সেরা তারকা রবার্তো ভিঞ্চি। স্বদেশী প্রতিপক্ষকে হারাতে পারলে ক্যারিয়ারের দশম শিরোপা জয়ের মাইলফলক স্পর্শ করার সুযোগ ছিল তার সামনে। এছাড়া দুই বছর পর ডব্লিউটিএর শিরোপা জিততে পারতেন তিনি। এর আগে ২০১৩ সালে সর্বশেষ পালের্মোতে চ্যাম্পিয়ন হয়েছিলেন রবার্তো ভিঞ্চি। তাই হতাশা নিয়েই ফ্রেঞ্চ ওপেনের কোর্টে নামতে হচ্ছে ইতালিয়ান তারকাকে।

ফ্রেঞ্চ ওপেনের আগের প্রস্তুতিটা দারুণভাবে সেরে নিয়েছেন অস্ট্রেলিয়ার সামান্থা স্টোসার। শনিবার স্ট্র্যাসবার্গ ওপেনের শিরোপা জেতেন তিনি। টুর্নামেন্টের ফাইনালে সাবেক ফ্রেঞ্চ ওপেনের ফাইনালিস্ট সামান্থা স্টোসার ৩-৬, ৬-২ এবং ৬-৩ গেমে পরাজিত করেন স্থানীয় খেলোয়াড় ক্রিস্টিনা মাদেনোভিচকে। মহিলা এককে এটি তার ক্যারিয়ারের সপ্তম একক শিরোপা জয়। ২০১১ সালে আমেরিকান তারকা সেরেনা উইলিয়ামসকে পরাজিত করে ইউএস ওপেনের শিরোপা জিতেন সামান্থা স্টোসার। কিন্তু ২০১০ সালে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে ইতালিয়ার ফ্রান্সেস্কা শিয়াভোনির কাছে সরাসরি সেটে পরাজিত হন। তাই অতীতের সেই ব্যর্থতা ভুলতে এবার রোঁলা গ্যারোয় নিজের সেরাটা মেলে ধরতে মরিয়া অস্ট্রেলিয়ার সামান্থা স্টোসার।

প্রকাশিত : ২৫ মে ২০১৫

২৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: