মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লা লিগার শেষ রাতেও সি আর সেভেন ঝলক- হ্যাটট্রিক

প্রকাশিত : ২৫ মে ২০১৫
লা লিগার শেষ রাতেও  সি আর সেভেন  ঝলক- হ্যাটট্রিক

স্পোর্টস রিপোর্টার ॥ ব্যক্তিগত দ্বৈরথে আবারও চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পেছনে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়াল মাদ্রিদ সুপারস্টার ২০১৪-১৫ মৌসুমে গোলসংখ্যায় স্পষ্ট ব্যবধানে হারিয়েছেন বার্সিলোনাকে জাদুকরকে। শনিবার শেষ হয়েছে লা লিগার মৌসুম। এর মধ্য দিয়ে লীগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিটি ট্রফি নিশ্চিত করেছেন সি আর সেভেন। পাশাপাশি ইউরোপের দেশগুলোর শীর্ষ লীগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন সুও পাচ্ছেন বর্তমান ফিফা সেরা ফুটবলার।

ব্যক্তিগত এই প্রাপ্তির পরও রোনাল্ডোর অর্জন শূন্য বলে মনে করছেন অনেকে। আর ব্যক্তিগত পুরস্কার জিততে না পারলেও বার্সিলোনাকে শিরোপা পাইয়ে দিয়ে মেসিই সফল বলে অভিমত ফুটবল প-িতদের। কেননা রিয়াল শেষ হতে যাওয়া মৌসুমে একটি শিরোপারও দেখা পায়নি। কিন্তু বার্সিলোনা পুনরুদ্ধার করেছে লা লিগার শিরোপা। কোপা ডেল’রে ও চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়েরও হাতছানি কাতালানদের। এ দুটি শিরোপা জিতলে দ্বিতীয়বারের মতো ঐতিহাসিক ট্রেবল জয়ের কৃতিত্ব দেখাবে লুইস এনরিকের দল। বার্সার এই সাফল্যের নেপথ্যে মেসির জাদুকরী পারফর্মেন্স। লা লিগার শেষ রাতেও জাদু দেখিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। ডিপোর্টিভো লা করুনার বিরুদ্ধে তার দল বার্সা জয় না পেলেও মেসি করেন জোড়া গোল। একই রাতে রিয়ালের সান্ত¡নার জয়ের ম্যাচে গেটাফের বিরুদ্ধে রোনাল্ডো করেন রেকর্ড হ্যাটট্রিক।

লা লিগার শেষ ম্যাচ খেলার মধ্য দিয়ে পিচিচি ট্রফি ও ইউরোপিয়ান গোল্ডেন সু পাওয়া নিশ্চিত করেন রোনাল্ডো। স্পেনের শীর্ষ লীগে ৪৮ গোল করে সবার ওপরে রিয়াল তারকা। মেসি ৪৩ গোল করে আছেন দ্বিতীয় স্থানে। লা লিগার সর্বোচ্চ গোলদাতা পান পিচিচি ট্রফি। আর ইউরোপের দেশগুলোর শীর্ষ লীগের সর্বোচ্চ গোলদাতা পান ইউরোপিয়ান গোল্ডেন সু। এ নিয়ে রেকর্ড চারবার এই পুরস্কার পেতে যাচ্ছেন রোনাল্ডো। সব মিলিয়ে এবারের মৌসুমে রোনাল্ডো সব ধরনের প্রতিযোগিতায় রিয়ালের হয়ে আট হ্যাটট্রিকসহ করেছেন ৬১ গোল। বার্সার গোলমেশিন মেসি তার থেকে সাত গোল কম করেছেন। টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করে দারুণ একটি মৌসুম শেষ করেছেন রোনাল্ডো। যদিও রিয়াল এই বছর কোপা ডেল’রে, লা লিগা কিংবা চ্যাম্পিয়ন্স লীগের কোন শিরোপাই ঘরে তুলতে পারেনি। কিন্তু রোনাল্ডো ছিলেন স্বমহিমায় উজ্জ্বল। লা লিগার ২০১৪-১৫ মৌসুমে রোনাল্ডোর মোট হ্যাটট্রিক সাত। এর আগে ২০১০-১১ মৌসুমে ৪১ গোল ও ২০১৩-১৪ মৌসুমে ৩১ গোল করে পিচিটি এ্যাওয়ার্ড জিতেছিলেন রোনাল্ডো। পিচিচি ট্রফি জয়ের তালিকায় মেসির পাশে বসলেন রোনাল্ডো। বার্সিলোনার ফরোয়ার্ডও এ পর্যন্ত তিনবার এই স্বীকৃতি পেয়েছেন। ২০০৯-১০, ২০১১-১২, ২০১২-১৩ মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন তিনি। আর এবারসহ রেকর্ড চতুর্থবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন সু পাচ্ছেন সি আর সেভেন। ২০০৭-০৮ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লীগের দল ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার সময় প্রথম এই পুরস্কার পেয়েছিলেন তিনি। ইউনাইটেড ছেড়ে রিয়ালে যোগ দেয়ার পর ২০১০-১১, ২০১৩-১৪ সালে ইউরোপিয়ান গোল্ডেন সু পান ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড। গত মৌসুমে লুইস সুয়ারেজের সঙ্গে ইউরোপিয়ান গোল্ডেন সু যৌথভাবে জিতেছিলেন রোনাল্ডো।

ক্লাবকে এবার কিছু দিতে না পারায় কোচ কার্লো আনচেলত্তির রিয়াল অধ্যায় শেষ হয়ে যাচ্ছে বলে গুঞ্জন চারদিকে। তবে দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোসহ অনেকে চাচ্ছেন সান্টিয়াগো বার্নাব্যুতেই থেকে যান ইতালিয়ান এই কোচ। ইনস্টাগ্রামে কোচের সঙ্গে নিজের ছবি পোস্ট করে পর্তুগীজ তারকা লেখেন, (কার্লো) একজন বড় কোচ এবং চমৎকার মানুষ। আশা করি, আগামী মৌসুমে আমরা একসঙ্গে কাজ করতে পারি। এ প্রসঙ্গে আনচেলত্তি বলেছেন, ভবিষ্যত ভাবনাটা পরিষ্কারভাবেই আমার মাথায় আছে। হয় আমি এখানে (রিয়ালে) থাকব, নয় তো এক বছর ছুটি কাটাব।

প্রকাশিত : ২৫ মে ২০১৫

২৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: