রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৫ মে ২০১৫
  • টাঙ্গাইলে কুকুরের কামড়ে জখম ১

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৪ মে ॥ টাঙ্গাইলের কালিহাতীতে ১০ নারী ও শিশুকে পাগলা কুকুরে কামড়েছে। অসুস্থ অবস্থায় তাদের উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার দুপুরে কালিহাতী উপজেলার সল্লা ইউনিয়নের পাথাইল কান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের স্বজনরা জানান, পাথাইল কান্দি গ্রামে শনিবার রাতে পাগলা কুকুর ঢুকে চাঁন খাতুন নামের এক নারীকে কামড়ায়। রাতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার সকালে ওই কুকুর গ্রামের মাহিমা, সানজিদা, হামিদা, নার্গিস, ইয়ানিজ, ওয়াজেদ, নাছিমা, ফুলবানু নামের আরও নয়জনকে কামড়ে পালিয়ে যায়।

ময়মনসিংহে অগ্নিদগ্ধেদুই শিশু ও ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ফুলপুর উপজেলার ভাইটকান্দি গ্রামে শনিবার রাতে অগ্নিকা-ে দগ্ধ হয়ে মারা গেছে মোখলেছুর রহমানের দুই শিশু সন্তান সোমা (৭) ও তামান্না (৪)। পুলিশ জানায়, শনিবার রাতে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে বসতঘরে ছড়িয়ে পড়ে। এ সময় মোখলেছুর রহমান বাসায় ছিলেন না। টের পেয়ে মোখলেছুর রহমানের স্ত্রী অপর দুই সন্তান নিয়ে ঘর থেকে বের হতে পারলেও ঘুমন্ত অবস্থায় দগ্ধ হয় সোমা ও তামান্না। পুলিশ রবিবার সকালে দুই শিশুর লাশ উদ্ধার করে। এদিকে রবিবার দুপুরের দিকে শহরের কলেজ রোড ও গৌরীপুরে ট্রেনে কাটা পড়ে মারা গেছে অজ্ঞাত পরিচয়ের দুই মহিলা।

বনদস্যু বাহিনী প্রধান করিম সহযোগীসহ আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের খলিসাবুনিয়া এলাকা থেকে বনদস্যু করিম বাহিনীর প্রধান করিম ও তার সহযোগী আল আমিনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। রবিবার সকালে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের খলিসাবুনিয়া এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক করিম বাহিনীর প্রধান করিম গাবুরা ইউনিয়নের চাদনীমুখা গ্রামের মৃত এলাহী বক্সের ছেলে।

উত্তাল পদ্মায় সীমিত নৌচলাচল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শিমুলিয়া কাওড়াকান্দি নৌরুটে উত্তাল পদ্মায় রবিবার সীমিত আকারে লঞ্চ চলাচল করেছে। সিবোট, ট্রলার চলাচল ছিল বন্ধ।

শিমুলিয়ার বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক (ট্রাফিক) খাজা সাদিকুর রহমান জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রবিবার পদ্মা ছিল উত্তাল। বড় বড় ঢেউ আছড়ে পড়ছিল পদ্মার বুকে। এতে লঞ্চ চলাচল ঝুঁকির মধ্যে পড়ে। দুর্ঘটনা এড়াতে সিবোট, ট্রলার ও ছোট লঞ্চগুলো এ নৌরুটে চলাচল বন্ধ করে দেয়া হয়। সীমিতসংখ্যক লঞ্চ দিয়ে নৌরুট চালু রাখা হয়।

দুর্ঘটনা রোধে চালক প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২৪ মে ॥ সুনামগঞ্জ জেলায় কর্মরত ১২০ চালক নিয়ে দু’দিনব্যপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। আজ রবিবার বেলা ১১টায় শহীদ আবুল হোসেন মিলনায়তনে প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। পরে এ উপলক্ষে আলোচনা সভা ও দুর্ঘটনা রোধে করণীয় সতর্কীকরণ ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট আহমদ উল্লাহর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম প্রমুখ।

কলাপাড়ায় মধুখালী বনের গাছ কেটে উজাড়

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৪ মে ॥ কলাপাড়ার মধুখালী সংরক্ষিত বনের ১২টি কেওড়া গাছ কেটে ফেলেছে স্থানীয় বনদস্যুচক্র। বনকর্মী আমানুর রহমান জানান, অধিকাংশ গাছ চোরাই পার্টি নিয়ে গেছে। তিনি প্রায় ১২ মণ কাঠ জব্দ করতে পেরেছেন। তবে সয়ন, ফারুকসহ একটি চক্র বনের গাছ কাটার সঙ্গে জড়িত থাকার এন্তার অভিযোগ পাওয়া গেছে।

সিলেটে সংঘর্ষে ৩ নারী আহত

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রবিবার সকাল সাড়ে ১০টায় নগরীর আখালিয়ায় কাপড় ধোয়া নিয়ে সংঘর্ষে ৩ নারী আহত হয়েছেন। আহতরা হলেনÑ জুছনা বেগম (২০), হাসনা বেগম (১৩) ও রাজিয়া বেগম (৩০)। তাদের ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুরে মুক্তিপণ দাবিতে ছাত্রীকে অপহরণ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৪ মে ॥ গাজীপুরে এক লাখ টাকা মুক্তিপণ দাবিতে এক ছাত্রকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। অপহৃত ছাত্র মোঃ আব্দুল্লাহ (২২) গাজীপুর সিটি কর্পোরেশনের ভূরুলিয়া এলাকার মোঃ আসলামের ছেলে এবং ওই এলাকার মডেল ইনস্টিটিউট অব সাইন্স এ্যান্ড টেকনোলজি সিভিল চূড়ান্ত বর্ষের ছাত্র। এ ঘটনায় শনিবার রাতে অপহৃতের বাবা জয়দেবপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

জানা গেছে, শনিবার বিকেল ৩টার দিকে আব্দুল্লাহ বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেনি। খোঁজাখুঁজি করে তার সন্ধান পাওয়া যায়নি।

ব্রাহ্মণবাড়িয়ায় ২ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ সরাইলের ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদর দফতরে ২ কোটি ৩০ লাখ টাকা মূল্যের আটককৃত বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়। রবিবার সকালে আয়োজিত এক অনুষ্ঠানে গত ১ নবেম্বর থেকে ১৫ মে পর্যন্ত ব্যাটালিয়নের অধীন বিভিন্ন এলাকা থেকে আটককৃত গাঁজা, ফেনসিডিল, ইয়াবা ট্যাবলেটসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

এ সময় বিজিবি উত্তর পূর্বাঞ্চলের সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ লতিফুল হায়দার, কুমিল্লা সেক্টর কমান্ডার মোঃ শাহরিয়ার রশীদ, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মোঃ মোশাররফ হোসেন ও পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামানসহ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

গাজীপুরে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৪ মে ॥ কালিয়াকৈরের গোয়ালবাথান এলাকায় গরু চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে।

৩০ বছর বয়েসী ওই যুবকের পরিচয় পাওয়া যায়নি।

এলাকাবাসী ও পুলিশ জানায়, রবিবার ভোরে উপজেলা গোয়ালবাথান এলাকা মোঃ রানা মিয়ার বাড়িতে ৩-৪ জন গরু চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। গৃহকর্তা রানা টের পেয়ে একজনকে জাপটে ধরলেও পেছন থেকে অন্য চোরেরা মারধর করে ওই চোরকে ছিনিয়ে নেয়। এ সময় রানা চিৎকার করলে এলাকাবাসী এগিয়ে এসে একজনকে আটক করে গণপিটুনি দেয়। পরে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

খুবি’র এমএস ও এমডিপিএস কোর্সে ভর্তির সিডিউল ঘোষণা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনে ২০১৪-১৫ সেশনে এমএস প্রোগ্রামে ও অর্থনীতি ডিসিপ্লিনে এমডিপিএস কোর্সে ভর্তির সিডিউল ঘোষণা করা হয়েছে। এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনে এমএস প্রোগ্রামে ভর্তির আবেদন জমা নেয়া হবে ১ জুন থেকে ৩০ জুন, ভর্তি পরীক্ষা ৮ জুলাই এবং ফল প্রকাশিত হবে ৯ জুলাই। ভর্তির তারিখ ২৬ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত এবং ক্লাস শুরু হবে ২ আগস্ট।

পেপার মিলের বর্জ্যে

ঝুঁকিতে ৯ গ্রামের

মানুষ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলার বাউসশিয়ার ম্যানস ফি পেপার মিলের বর্জ্যে নদীর মাছ ও জমির ফসল ক্ষতিগ্রস্ত হচ্ছে। ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে ৯ গ্রামের সাধারণ মানুষ। আইন অবজ্ঞা করে বিষাক্ত বর্জ্য ফেলার কারণে জীববৈচিত্র্য ক্ষতিগ্রস্ত ছাড়াও পরিবেশে মারাত্মক ক্ষতি হচ্ছে। পানি দূষণের প্রতিবাদে শনিবার সন্ধ্যায় গ্রামবাসীরা স্থানীয় বাউশিয়া এম এ আজহার উচ্চবিদ্যালয় মাঠে বিশাল প্রতিবাদ সভার আয়জোন করে। হাজী ফজলুল হক দেওয়ানের সভাপতিত্বে বক্তব্য রাখেনÑ মোস্তফা সারোয়ার বিপ্লব, মোঃ বোরহান মাস্টার, মান্না মাস্টার, শাখাওয়াত হোসেন, আক্কাস আলী মোল্লা প্রমুখ।

মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজের সাহিত্য সাময়িকীর মোড়ক উন্মোচন ও গৌরনদী উপজেলা নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান রবিবার সকালে অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে নব-নির্বাচিত কমিটির সভাপতি সাংবাদিক জহুরুল ইসলাম জহিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র মোঃ হারিছুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ড. নীলকান্ত বেপারী। বক্তব্য রাখেন চন্দ্রদ্বীপ সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক কবি শিকদার রেজাউল করীম প্রমুখ।

জাবিতে দুই মাসের ছুটি ঘোষণা

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গ্রীষ্মকালীন ছুটি ও রোজার ছুটি ২৬ মে থেকে শুরু হয়ে ২৫ জুলাই পর্যন্ত ঘোষণা করা হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেছেন। শনিবার নিয়মিত সিন্ডিকেট সভায় এ ছুটির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। এদিকে বিএনপি-জামায়াত জোটের অবরোধ, হরতালের কারণে এবং বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তীরণ নানা ঝামেলার কারণে শিক্ষা কার্যক্রম কয়েক মাস ব্যাহত হওয়ার পর গ্রীষ্মকালীন অবকাশ ও রোজা উপলক্ষে ২ মাসের ছুটিতে সেশনজটের আশঙ্কা করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা। দীর্ঘ দুই মাস ছুটি ঘোষণার খবর শুনে শিক্ষার্থীরা অসন্তোষ প্রকাশ করেছেন।

প্রকাশিত : ২৫ মে ২০১৫

২৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: