হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সড়ক দুর্ঘটনা ॥ বাবা ছেলেসহ নিহত ১০

প্রকাশিত : ২৫ মে ২০১৫
  • ভালুকায় শ্রমিক নিহতের জের ধরে সংঘর্ষ ॥ আহত দেড় শতাধিক

জনকণ্ঠ ডেস্ক ॥ ময়মনসিংহের ভালুকা ও গফরগাঁও, সিরাজগঞ্জ, সাতক্ষীরা, রংপুর এবং নাটোরে পৃথক সড়ক দুর্ঘটনায় বাবা ছেলেসহ ১০ জন নিহত হয়েছে। -খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

ভালুকা, ময়মনসিংহ ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকায় রবিবার সকালে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহতের ঘটনাকে কেন্দ্র করে প্রায় তিন ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শ্রমিকরা। এ সময় ক্রাউন ওয়াশ লিঃ ও লাবিব গ্রুপের রাইদা কানেকশন লিমিটেডের শ্রমিকদের মাঝে সংঘর্ষ বেধে যায়। খবর পেয়ে ভালুকা মডেল থানা, ত্রিশাল ও শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে অবস্থা বেগতিক দেখে দাঙ্গা পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। সংঘর্র্ষে পুলিশসহ অন্তত দেড় শতাধিক শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সিরাজগঞ্জ ॥ রবিবার ভোরে আবারও বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ সড়কের একই স্থানে সড়ক দুর্ঘটনায় বাবা ও ছেলেসহ তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে ২ জন। নিহতরা হলো পাবনা জেলা সদরের রামচন্দ্রপুর গ্রামের ট্রাক চালক শফি মিয়া (৫২), বগুড়া জেলার ধুনট উপজেলা সদরের দুদু মিয়া (৪৮), তার শিশু সন্তান হৃদয় (৯)। তারা ট্রাকের যাত্রী ছিল। আহতদের বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি হেলাল উদ্দিন জানান, ঢাকা থেকে উত্তরবঙ্গগামী সয়াবিন তেলের ড্রাম বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৬-৪২৯১) বিকল হয়ে রাস্তার পাশে মেরামতের জন্য দাঁড়ানো ছিল। এ সময় একই দিক থেকে আসা অপর একটি অক্সিজেনের সিলিন্ডার বোঝাই ট্রাক দাঁড়িয়ে থাকা ট্রাককে পিছন থেকে সজোরে ধাক্কা দেয়।

সাতক্ষীরা ॥ সাতক্ষীরা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে তিন যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ২০ জন। রবিবার সকাল সাড়ে ১১টায় মহাসড়কের সুভাষিনী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম জানান, খুলনা থেকে সাতক্ষীরার উদ্দেশে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস সুভাষিনী এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়।

রংপুর ॥ জেলার পীরগঞ্জে ট্রাকের ধাক্কায় কামরুজ্জামান (২২) নামের এক মাইক্রোবাস যাত্রী নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে দুইজন। নিহতের বাড়ি মিঠাপুকুর উপজেলার চেংমারী গ্রামে। জানা গেছে, পীরগঞ্জ থেকে একটি ট্রাক রংপুর আসার পথে আংরার ব্রিজের কাছে ওই মাইক্রোবাসকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মারা যান কামরুজ্জামান। আহত দুজনের নাম পরিচয় জানা যায়নি।

গফরগাঁও ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে মোটরসাইকেল চাপায় লাইলী বেগম (৪৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছে ও চালক অমিত মিয়া আহত হয়। ঘটনাটি ঘটে গফরগাঁও-ভালুকা সড়কের তেজপাতা মার্কেটের সামনে। এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যায় ষোলহাসিয়া গ্রামের আফাজ উদ্দিনের স্ত্রী লাইলী বেগম রাস্তা পার হওয়ার সময় দ্রুতগতির একটি মোটরসাইকেল তাকে চাপা দেয়।

নাটোর ॥ নাটোরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শ্বে খাদে পড়ে একজন নিহত ও অন্তত ১০ যাত্রী গুরুতর আহত হয়েছে। রবিবার দুপুরে নাটোর-বগুড়া মহাসড়কের নওপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বরিশাল থেকে সৈয়দপুরগামী বিআরটিসি পরিবহনের বাস নাটোর-বগুড়া মহাসড়কের নওপাড়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই বাসের হেলপার আবু সাঈদ নিহত হয় ও অন্তত ১০ যাত্রী আহত হয়।

প্রকাশিত : ২৫ মে ২০১৫

২৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: