রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৭০০ কোটি টাকা বরাদ্দ চেয়েছে নির্বাচন কমিশন

প্রকাশিত : ২৪ মে ২০১৫, ০৭:১০ পি. এম.

অনলাইন ডেস্ক॥ আগামী অর্থ বছরের (২০১৫-১৬) বাজেট বরাদ্দ হিসেবে ৭০০ কোটি টাকা বরাদ্দ চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ অর্থ ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও বিভিন্ন উপ-নির্বাচনের জন্য ব্যয় হিসাবে ধরা হয়েছে।

ইসি বাজেট শাখা থেকে জানা গেছে, ইতিমধ্যে অর্থমন্ত্রণালয়ের কাছে আগামী বাজেটে বরাদ্দ চেয়ে চিঠি পাঠানো হয়েছে। এতে ৭শ’ কোটি টাকা বরাদ্দ দেওয়ার জন্য বলা হয়েছে।

এ বছরের শেষ থেকে আগামী বছরের জুন পর্যন্ত প্রায় সাড়ে ৪ হাজার ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং প্রায় তিনশ পৌরসভা সাধারণ নির্বাচন করবে ইসি। এছাড়া বেশ কিছু উপ-নির্বাচনও করা হবে।

এক্ষেত্রে ইউনিয়ন পরিষদের জন্য ৫৭৫ কোটি টাকা, পৌরসভার জন্য ১০০ কোটি টাকা সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে। অবশিষ্ট ২৫ কোটি টাকার ব্যয় ধরা হয়েছে বিভিন্ন উপ-নির্বাচনের জন্য। তবে এই চাহিদা থেকে মন্ত্রণালয় কাঁটছাট করলে মধ্যমেয়াদী বাজেটে আবারো চাহিদা দেওয়া হবে।

এ বিষয়ে ইসির জ্যেষ্ঠ সহকারী সচিব এনামুল হক সাংবাদিকেদর জানিয়েছেন, ইউপি, পৌরসভা এবং অন্যান্য নির্বাচনের জন্য মোট ৭শ’ কোটি টাকার বরাদ্দ দেওয়ার জন্য অর্থমন্ত্রণালয়কে বলা হয়েছে। আগামী বাজেটে আলোচনা করে মন্ত্রণালয় বরাদ্দ দেবে। তবে বরাদ্দ কম হলে ডিসেম্বরে মধ্যমেয়াদী বাজেটের মাধ্যমে চাহিদা পূরণ করা হবে।

প্রকাশিত : ২৪ মে ২০১৫, ০৭:১০ পি. এম.

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: