মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাতলুবের উন্নয়ন পরিষদ প্রার্থীদের বেশিরভাগ পদে জয়

প্রকাশিত : ২৪ মে ২০১৫, ০১:৩৩ এ. এম.
  • এফবিসিসিআই নির্বাচন

স্টাফ রিপোর্টার ॥ এফবিসিসিআই (ফেডারেশেন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি) নির্বাচনে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহমাদের নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠ পদে জয় লাভ করেছেন। ১৬ পরিচালকের মধ্যে ১২ জনই জয় পেয়েছেন এ পরিষদ থেকে। আর মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বাধীন স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ থেকে ৪ জন বিজয়ী হয়েছেন। শনিবার সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে।

উন্নয়ন পরিষদের বিজয়ী প্রার্থীরা হচ্ছেনÑনারায়ণগঞ্জ চেম্বারের আলহাজ বজলুর রহমান (২৪০ ভোট), নরসিংদী চেম্বারের প্রবীর কুমার সাহা (২৮৫ ভোট), বাংলাদেশ ওমেন চেম্বারের হাসিনা নেওয়াজ (২৫৫ ভোট), মেহেরপুর চেম্বারের নাগিবুল ইসলাম দিপ (২৪৯ ভোট), গোপালগঞ্জ চেম্বারের শেখ ফজলে ফাহিম (২৯৬ ভোট), ময়মনসিংহ চেম্বারের আমিনুল হক শামীম (৩৩৫ ভোট), কিশোরগঞ্জ চেম্বারের গাজী গোলাম দস্তগীর (৩১২ ভোট), সুনামগঞ্জ চেম্বারের নূরুল হুদা মুকুট (২৬৪ ভোট), বরিশাল মেট্রোপলিটন চেম্বারের নিজাম উদ্দিন (২৯৫ ভোট), চুয়াডাঙ্গা চেম্বারের দীলিপ কুমার আগরওয়াল (৩১৮ ভোট), গাজীপুর চেম্বারের আনোয়ার সাদত সরকার (২৩৯ ভোট) ও জামালপুর চেম্বারের রেজাউল করিম রেজনু (২১৩ ভোট)। উন্নয়ন পরিষদের সর্বোচ্চ ভোট পেয়েছেন আমিনুল হক শামীম (৩৩৫)।

এদিকে স্বাধীনতা ব্যবসায়ী পরিষদের ৪ বিজয়ী পরিচালক হচ্ছেনÑ এফবিসিসিআইয়ের বর্তমান প্রথম সহ-সভাপতি ও ইন্ট্রাকো গ্রুপের ভাইস-চেয়ারম্যান মনোয়ারা হাকিম আলী (২৯৩ ভোট), মানিকগঞ্জ চেম্বারের তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু (২৩৩ ভোট), কুমিল্লা চেম্বারের মাসুদ পারভেজ খান (২৪৬ ভোট) এবং যৌথভাবে কোহিনুর ইসলাম ও মোঃ মাসুদ (২০৫ ভোট)। সমান সমান ভোট পাওয়া দু’জনের ভোট আবার গণনা শেষে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ।

এবারের নির্বাচনে চেম্বার ও এ্যাসোসিয়েশন গ্রুপের নির্বাচিত ৩২ পরিচালক পদের বিপরীতে ৩টি প্যানেলে ৬৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে এফবিসিসিআইয়ের বর্তমান প্রথম সহ-সভাপতি মনোয়ার হাকিম আলীর নেতৃত্বাধীন চেম্বার গ্রুপের হয়ে ‘স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ’ থেকে ১৫ জন এবং সৈয়দ মোয়াজ্জেম ও ড. কাজী এরতেজা হাসানের নেতৃত্বাধীন ‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’ থেকে ১৬ জন, মাতলুব আহমাদের নেতৃত্বাধীন ‘উন্নয়ন পরিষদ’ থেকে ৩২ জন এবং এ্যাসোসিয়েশন গ্রুপ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাই নির্বাচন করছেন জাকিয়া সুলতানা মিথিলা।

চেম্বার গ্রুপের ৪৩৬ জনের মধ্যে ৪১৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ ছাড়া এ্যাসোসিয়েশন গ্রুপের ১৭৬৬ জনের মধ্যে ১৫৩২ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। চেম্বার গ্রুপের ফল ঘোষণা করা হলেও এ্যাসোসিয়েশেন গ্রুপের ভোট রাত একটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গণনা শুরু হয়নি। এ্যাসোসিয়েশন গ্রুপের ভোট গণনা শেষ করতে ভোর হয়ে যাবে বলে নির্বাচন বোর্ড সূত্র জানিয়েছে।

প্রকাশিত : ২৪ মে ২০১৫, ০১:৩৩ এ. এম.

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: