কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কিশোরগঞ্জে তুচ্ছ ঘটনায় সংঘর্ষ ভাংচুর, লুট ॥ আহত ৩০

প্রকাশিত : ২৪ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৩ মে ॥ জেলার বাজিতপুরে মৎস্য খামারে ছোট শিশুদের গোসল করা নিয়ে দ্বন্দ্বের জেরে দু’পক্ষের সংঘর্ষে ৭ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত ৩০ জন। গুলিবিদ্ধ আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অন্যদের ভাগলপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ৭ জনকে আটক করেছে। সংঘর্র্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাজিতপুর পৌরশহরের পূর্বমথুরাপুর গ্রামে দফা দফায় এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, উপজেলার শাহাপুর বড়বাড়ির আজিম মিয়ার মালিকাধীন মৎস্য খামারে পূর্বমথুরাপুর গ্রামের শিশুরা গোসল করতে যায়। এ নিয়ে শিশুদের অভিভাবকদের আজিম মিয়ার কথা কাটাকাটি হয়। এর জেরে শনিবার সকালে শাহাপুর বড়বাড়ির সানাউল্লার পক্ষে কৈলাগ ও দিঘীরপাড় ইউনিয়নের ৫-৬টি গ্রামের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে পূর্বমথুরাপুর গ্রামের ওয়াহিদ মিয়ার পক্ষের লোকজনের বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর, গবাদিপশু ও ঘরের জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ সময় দু’পক্ষের সংঘর্ষে রাজু আহম্মেদ (৬৭), জুয়েল মিয়া (১৮), ফরিদ মিয়া (৩৫) লাল মিয়া (৭০) রাতিব (১৮), মামুন (১৯) ও কিতাব আলী (৭৫) গুলিবিদ্ধসহ আরও অন্তত ৩০ জন আহত হয়েছে বলে জানা গেছে।

মানবপাচার রোধে মৌলভীবাজারে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ২৩ মে ॥ সাগরে ভাসা মানুষ উদ্ধার, মানবপাচার বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ, পহেলা বৈশাখে যৌন-নিপীড়নের ঘটনায় জড়িতদের শাস্তি প্রদান দাবিতে মৌলভীবাজারে মানববন্ধন পালিত হয়েছে। শনিবার দুপুরে মৌলভীবাজার শহরের চৌমোহনা চত্বরে যৌথভাবে এ কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ যুব ইউনিয়ন, উদীচী শিল্পী গোষ্ঠী, নারী সেল মৌলভীবাজার জেলা কমিটি ও খেলাঘর আসর। মানববন্ধন শেষে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ, উদীচী কেন্দ্রীয় কমিটির সদস্য মকবুল হোসেন, উদীচী শিল্পী গোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদের সভাপতি ডাডলি ডেরিক প্রেন্টিস, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

রাঙ্গাবালীতে এক ব্যক্তি আটক

বিষ প্রয়োগে মাছ শিকার

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় উন্মুক্ত খালে বিষ প্রয়োগ করে মাছ শিকার করায় নূরু বিশ্বাস নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার মাদারবুনিয়া চর থেকে রাঙ্গাবালী বন বিভাগের প্রহরীরা তাকে আটক করে।

ফরিদপুরে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৩ মে ॥ ফরিদপুরের ভাঙ্গায় অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন গোলবড়ু খাতুন (৭৫)। শনিবার দুপুর ২টার দিকে উপজেলার চান্দ্রা ইউনিয়নের দিঘলকান্দা গ্রামে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। একই সঙ্গে রান্নাঘরও পুড়ে ছাই হয়ে যায়।

চান্দ্রা ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আঃ খালেক মোল্লা জানান, দুপুরে দিঘলকান্দা গ্রামের শামসু হাওলাদারের বৃদ্ধা মা রান্না করতে গেলে চুলা থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। এ সময় ঘরে আটকা পড়ে অগ্নিদগ্ধ হয়ে ঐ বৃদ্ধা ঘটনাস্থলেই মারা যান। এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনার আগেই রান্না ঘরটি পুড়ে ছাই হয়।

সাতক্ষীরায় বিএসএফের গুলিবর্ষণ ॥ প্রতিবাদ বিজিবির

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরার কেঁড়াগাছি সীমান্তের বিপরীতে সোনাই নদীর পাড়ে বিএসএফ গুলিবর্ষণ করেছে। শনিবার দুপুর ১২টার দিকে ভারতের তারালি এলাকায় বাংলাদেশ বরাবর চোরাচালানিদের লক্ষ্য করে বিএসএফ দুই রাউন্ড গুলিবর্ষণ করে। তবে গুলিতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। গুলিবর্ষণের ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানিয়ে বিএসএফের কাছে চিঠি পাঠানো হয়েছে। সাতক্ষীরার ৩৮ বিজিবির তলুই গাছা ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুর রব জানান, দুপুর ১২টার দিকে সোনাই নদীর তীরে ভারতের তারালি এলাকায় বিএসএফ সদস্যরা চোরাচালানিদের লক্ষ্য করে পর পর দুই রাউন্ড গুলিবর্ষণ করে।

প্রকাশিত : ২৪ মে ২০১৫

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: