মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চবি ভিসির বিরুদ্ধে আহূত অনশনে হামলায় আহত ৫

প্রকাশিত : ২৪ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চবি ভিসির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে শনিবার আহূত মুক্তিযোদ্ধাদের অনশন কর্মসূচীতে হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ৫ জন। সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে। মুক্তিযোদ্ধা অধিকার সংরক্ষণ নামে একটি সংগঠন চবি ভিসি আনোয়ারুল আজিমের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তার অপসারণ দাবিতে এ কর্মসূচীর ডাক দিয়েছিল। আহতরা হচ্ছেন মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ইদ্রিস, সুভাস চৌধুরী, আহমেদুর রহমান, শশাঙ্ক বিমল চৌধুরী ও নুরুল আলম চৌধুরী। এদের চমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। আহত মোঃ ইদ্রিস সাংবাদিকদের জানিয়েছেন, ভিসি আনোয়ারুল আজিম চবিকে জামায়াত শিবিরের আখড়া বানিয়েছেন। শিবির ক্যাডারদের শিক্ষক হিসেবে নিয়োগ দিয়েছেন। তার এসব অপকর্মের বিরুদ্ধে আমরা যখন আন্দোলন শুরু করি তখন তিনি আমাকে ডেকে আপোস করার প্রস্তাব দেন। আমি এ প্রস্তাব প্রত্যাখ্যান করলে তিনি আমার ওপর ক্ষুব্ধ হন।

এদিকে কোতোয়ালি পুলিশ জানায়, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ইদ্রিসের নেতৃত্বে শতাধিক মুক্তিযোদ্ধা চবি ভিসির বিরুদ্ধে অনশন পালনের জন্য প্রেসক্লাবের সামনে জড়ো হন। সেখানে আগে থেকেই হাজির হয় সাতকানিয়া উপজেলা থেকে আসা মুক্তিযোদ্ধাদের আরেকটি দল। মুক্তিযোদ্ধা ইদ্রিস অনশন শুরুর জন্য দাঁড়ালে সাতকানিয়া থেকে আসা লোকজন ইদ্রিসকে চাঁদাবাজ আখ্যায়িত করে ইদ্রিসকে ধাওয়া দেয়। এ সময় তারা ইদ্রিস ও তার সহযোগীদের মারধর শুরু করে। এ সময় ইদ্রিসসহ কয়েকজন মুক্তিযোদ্ধা একটি চশমার দোকানে আশ্রয় নিলে সেখানেও তাদের মারধর করা হয়। ইদ্রিস দাবি করেছেন, রফি এবং আবু তাহেরের নেতৃত্বে এ সন্ত্রাসের ঘটনা ঘটেছে। এদিকে, সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে, তাদের শান্তিপূর্ণ কর্মসূচী চলাচালে ইদ্রিসের লোকজন হামলা চালিয়েছে।

টাঙ্গাইলের শিশু ধর্ষণ মামলায় নৈশপ্রহরী গ্রেফতার

সংবাদ প্রকাশের পর

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৩ মে ॥ দৈনিক জনকণ্ঠ পত্রিকায় ‘টাঙ্গাইলে শিশু ধর্ষণের নামে প্রহসন’ শিরোনামে সংবাদ শনিবার প্রকাশিত হওয়ার পর সবার টনক পড়ে। মধুপুরে শিশু ধর্ষণ বিষয়ে স্থানীয় মাতব্বরদের করা বিচার নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। পরে শনিবার সকালে থানায় মামলা হওয়ার পর পুলিশ অভিযুক্ত নারায়ণ চন্দ্র গৌড়কে দ্রুত গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে।

মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিকুল ইসলাম জানান, শনিবার ধর্ষিত শিশুর মা বাদী হয়ে মধুপুর থানায় মামলা করেছেন, পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত ধর্ষক নারায়ণ চন্দ্র গৌড়কে চাড়ালজানীর বাসা থেকে গ্রেফতার করে। আদালত নারায়ন চন্দ্রকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। এদিকে শিশুকে ২২ ধারায় জবানবন্দী গ্রহণের জন্য টাঙ্গাইলে আনা হয়েছে বলে পুলিশ জানায়।

গত ১৭ মে বিকেলে মধুপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নাইট গার্ড নারায়ণ চন্দ্র গৌড় এলাকার দ্বিতীয় শ্রেণীর এক শিশুকে চিপসের লোভ দেখিয়ে স্কুল ক্যাম্পাসে নিয়ে ধর্ষণ করে। পরে বৃহস্পতিবার মধুপুর পৌর শহরের চাড়ালজানীতে ধর্ষিত শিশুটির মামার বাসায় বিচার বসে। বিচারে মাত্র বিশ হাজার টাকা জরিমানা, কানে ধরে উঠবস আর কয়েক ঘা জুতা দিয়ে শিশু ধর্ষণের বিচার করেন স্থানীয় মাতব্বরগণ। এতে জরিমানার টাকা রাখা হয় বাকি।

দিনাজপুরে আওয়ামী লীগ নেতাসহ আহত তিন

মানববন্ধনে হামলা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্র হত্যার বিচারের দাবিতে শনিবার দিনাজপুরে আয়োজিত মানববন্ধনে আ’লীগের একাংশ হামলা করেছে। এ সময় হামলায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেনসহ সাংবাদিকদের মারপিট করে ৩টি ক্যামেরা ছিনতাই করা হয়। হামলায় মাথায় আঘাতপ্রাপ্ত মির্জা আশফাককে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার সময় দিনাজপুর শহরের নিমতলা মোড়ে এই হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থলে দায়িত্ব পালনরত ৩ সাংবাদিককে মারধর করে হামলাকারীরা। তারা দেশটিভি, এনটিভি ও একুশে টিভির ৩টি ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়।

প্রকাশিত : ২৪ মে ২০১৫

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: