রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাটোরে প্রতিবাদে অটোরিক্সা ধর্মঘট

প্রকাশিত : ২৪ মে ২০১৫
  • পৌরসভার নামে টোল

সংবাদদাতা, নাটোর, ২৩ মে ॥ অটোরিক্সা চালককে মারপিট এবং পৌরসভার নামে অবৈধ টোল আদায়ের প্রতিবাদে নাটোরে অনির্দ্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে অটো ও থ্রি হুইলার মালিক সমিতি। শনিবার সকাল থেকে জেলার সব আঞ্চলিক সড়ক ও জাতীয় মহাসড়কে অটো এবং থ্রি হুইলার চলাচল বন্ধ করে দেয় চালকরা। এদিকে হঠাৎ করে ধর্মঘট ডাকায় বিপাকে পড়েছে যাত্রীরা। বিশেষ করে অটো নির্ভর নলডাঙ্গা, নাজিরপুর, সিংড়া ও বনপাড়াসহ বেশ কয়েকটি রুটের যাত্রীদের যাতায়াতে মারাত্মক সমস্যা হচ্ছে। জেলা অটো ও থ্রি হুইলার মালিক সমিতির সভাপতি হোসেন সরদার বলেন, “সিএনজি ও থ্রি হুইলার চালকদের কাছ থেকে পৌরসভার নামে টোল আদায় করা হয়। ২১ মে নাটোরের একটি আদালত টোল আদায়কে অবৈধ ঘোষণা করে। পাশাপাশি এ টোল আদায় বন্ধের জন্য সংশ্লিষ্ট মেয়রকে নির্দেশও দেন।”

দাউদকান্দিতে আওয়ামী লীগ কর্মী হত্যার ঘটনায় মামলা

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২৩ মে ॥ কুমিল্লা তিতাসে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় ৭৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে নিহতের স্ত্রী মর্জিনা বেগম বাদী হয়ে তিতাস থানায় এ মামলা দায়ের করেন। বৃহস্পতিবার রাতে পূর্বশক্রতার জের ধরে উপজেলার হাড়াইকান্দি গ্রামের মৃত বাচ্চু মিয়ার সরকারের ছেলে এবং কলাকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা কৃষক লীগের সদস্য শাহ আলমকে প্রতিপক্ষের লোকজন নির্মমভাবে কুপিয়ে ও টেঁটাবিদ্ধ করে হত্যা করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে খোকন নামে ১জনকে আটক করেছে পুলিশ।

নীলফামারীতে দরিদ্রদের টাকা ফেরতের নির্দেশ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কিশোরীগঞ্জ উপজেলার বাহাগিলী ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের গ্রাম সমিতি (এসডিএফ) সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সঞ্চয় ও কিস্তির ১৫ লাখ টাকা আত্মসাতের ঘটনা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। সূত্র মতে, গঠিত তদন্ত টিমের রিপোর্ট শনিবার প্রকাশ পেয়েছে। গত ১৫ ও ১৬ মে এই তদন্ত করেছিলেন এসডিএফের জেলা ম্যানেজার হাসান নেওয়াজ মোহাম্মদ মামুনের নেতৃত্বে ৬ সদস্য। প্রতিবেদনে বলা হয়, ব্যাংক এ্যাকাউন্ট, পাশ বই, সঞ্চয় বই ও অন্যান্য কাগজপত্র তদন্ত করে ১৫ লাখ টাকা আত্মসাতের সত্যতা পাওয়া গেছে। এ ব্যাপারে তদন্ত কমিটির আহ্বায়ক হাসান নেওয়াজ মোহাম্মদ মামুন সাংবাদিকদের বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা ফেরত না দিলে অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা করা হবে।

চরফ্যাশনে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় দেড় শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ২৩ মে ॥ ভোলার চরফ্যাশনের দক্ষিণ আইচা থানা ছাত্রলীগের দু’গ্রুপের সহিংসতা, হামলা ভাংচুরের ঘটনায় এক পক্ষ থেকে মামলা দায়ের হয়েছে। শুক্রবার রাতে দক্ষিণ আইচা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ শাদি লিমন বাদী হয়ে থানা যুবলীগের সভাপতি আ. রশিদকে প্রধান আমামি করে যুবলীগ, ছাত্রলীগের দেড় শ’ নেতা-কর্মীর বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। ওই মামলার প্রধান আসামি যুবলীগ সভাপতি আ. রশিদসহ ৬ জনকে পুলিশ গ্রেফতার করেছে।

আড়াইহাজারে ছয় ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৩ মে ॥ আড়াইহাজার থানা পুলিশ ডাকাতির মালসহ ৬ ডাকাতকে গ্রেফতার করেছে। পুলিশের ২টি টিম শুক্রবার রাতে আড়াইহাজার ও নরসিংদী সদর থানার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ৬ ডাকাতকে গ্রেফতার করেছে।

প্রকাশিত : ২৪ মে ২০১৫

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: