কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সামান্য বৃষ্টিতেই চলার অযোগ্য লাকসাম পৌরসভার রাস্তা ঘাট

প্রকাশিত : ২৪ মে ২০১৫

সংবাদদাতা, লাকসাম, কুমিল্লা, ২৩ মে ॥ প্রথম শ্রেণীর পৌরসভা লাকসামে সামান্য বৃষ্টিতেই হাঁটা-চলার অযোগ্য হয়ে পড়ে অধিকাংশ রাস্তাঘাট। নালানর্দমা আর গর্ত সৃষ্টি হয়ে অনেক রাস্তায় পৌর নাগরিকসহ বিভিন্ন স্থান থেকে পৌর শহরে আসা জনসাধারণের ভোগান্তির অন্ত নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতায় এলাকার নিচু জমি, পুকুর, ডোবা, দীঘি, নালাসহ প্রাকৃতিক জলাধারসমূহ ভরাট হয়ে যাওয়ায় পানি সরতে না পেরে বাসাবাড়ির সামনেসহ অনেক রাস্তায় বৃষ্টির পানি জমে অনেক স্থানে জলাশয়ে রূপ নিয়েছে। সরেজমিনে দেখা যায়, লাকসাম পৌরসভার কারবালা দীঘির পূর্বপাড়ের রাস্তা, পূর্ব সাহাপাড়া, উত্তরবাজার, মেইন রোড, ব্যাংক রোড, দৌলতগঞ্জ স্টেশন সংলগ্ন রোড, চৌদ্দগ্রাম রোড, হাউজিং এস্টেট, রাজঘাটসহ আশপাশের মহল্লায় সামান্য বৃষ্টিতে হাঁটু পানি জমে যায়।

অনেক স্থানে রাস্তার পানি বাড়ির আঙ্গিনাসহ বসতঘরেও ঢুকে পড়ছে। স্থানীয় লোকজন জানায়, সুপরিসর রাস্তাঘাট কিংবা পর্যাপ্ত ড্রেন না থাকায় ন্যূনতম নাগরিক সুবিধার অপ্রতুলতা সত্ত্বেও পরিকল্পনা ছাড়াই গড়ে উঠেছে বেশ ক’টি হাউজিং এলাকা ও বাণিজ্যিক স্থাপনা। ফলে এখানকার লোকজন বৃষ্টির পানিসহ সাধারণ ব্যবহার্য পানিতেও ভোগান্তি পোহাতে হচ্ছে। পৌরসভার মেয়র মফিজুর রহমান জানান, নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য সাধ্যমতো চেষ্টা করা হচ্ছে।

নওগাঁয় বাড়িতে হামলা, লুট এক নারী নিহত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ মে ॥ শনিবার নওগাঁর মান্দায় জমি নিয়ে বিরোধের জের ধরে সন্ত্রাসী কায়দায় বাড়িতে প্রবেশ করে ফেন্সি বিবি (২৫) নামে এক নারীকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। নিহত ফেন্সি উপজেলার কালিকাপুর ইউনিয়নের অনাথ সিমলা গ্রামের মৃত সৈয়দ আলীর কন্যা। এ সময় নিহত ফেন্সির মা নুরুন্নাহার বেগম (৫৫) ও বোন মিলি খাতুনকেও (১৭) পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়া হয়েছে। হামলাকারীরা এ সময় বাড়িঘরে ভাংচুর ও লুটপাট চালায়। আহতদের উদ্ধার করে ভর্তি করা হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল পাঠানো হয়। এদিন বেলা ১১টার দিকে অনাথ সিমলা গ্রামে এ ঘটনা ঘটে।

এসব ঘটনার জের ধরে প্রতিপক্ষ আইনাল হক, জামাল উদ্দিন, গিয়াস উদ্দিন, হাবিবুর রহমানসহ ১০-১২ জন সংঘবদ্ধ হয়ে শনিবার বেলা ১১টার দিকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নুরুন্নাহারের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা বাড়ির ভেতরে ঢুকে ফেন্সি বিবি, নুরুন্নাহার ও মিলি খাতুনকে পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়। এ সময় তারা ঘণ্টাব্যাপী বাড়িঘরে ভাংচুর ও লুটপাট চালায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক ফেন্সি বিবিকে মৃত ঘোষণা করেন।

দিনাজপুরে অস্ত্রসহ চার ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিরামপুর উপজেলায় শুক্রবার রাতে ২ বিদেশী পিস্তল, ৪টি ম্যাগজিন, ২৮ রাউন্ড গুলি ও দেশীয় অস্ত্রসহ ৪ ডাকাতকে আটক করেছে পুলিশ। রাত ৮টায় মাইক্রোবাসে ৪ যুবক এসে কলেজ বাজারে নামার সময় পুলিশ তাদের আটক করে। এ সময় তাদের বহনকারী মাইক্রোবাস তল্লাশি করে একটি জাপানী পিস্তল, একটি ইতালি পিস্তল, ৪টি ম্যাগজিন, ২৮ রাউন্ড গুলি, একটি চাপাতি ও একটি বড় ছুরি উদ্ধার করা হয়। আটককৃতরা হলো পাবনার ইমরান হোসেন (৩২), কামাল কানু খাঁ (২৪), ইসমাইল শেখ (৩০) ও আইনুল হক (৩৩)।

প্রকাশিত : ২৪ মে ২০১৫

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: