মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

প্রধানমন্ত্রী কুমিল্লা যাচ্ছেন কাল

প্রকাশিত : ২৪ মে ২০১৫

মীর শাহ আলম, কুমিল্লা, ২৩ মে ॥ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে সোমবার কুমিল্লা আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বিকেলে তিনি কুমিল্লা টাউন হল মাঠে তিন দিনব্যাপী নজরুল জয়ন্তীর জাতীয় অনুষ্ঠানের উদ্বোধনসহ জেলার বিভিন্ন স্থানে আড়াইশ’ কোটি টাকা ব্যয়ে ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে কুমিল্লা টাউন হল মাঠে দৃষ্টিনন্দন মঞ্চ তৈরি করা হয়েছে। এর আগে ১৯৯২ সালে কুমিল্লায় জাতীয়ভাবে কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী পালিত হয়।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে অনুষ্ঠানমালায় প্রাণবন্ত করতে জেলা ও পুলিশসহ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ৫ সহস্রাধিক আমন্ত্রিত অতিথি অনুষ্ঠানস্থলে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এদিকে কুমিল্লা শহরজুড়ে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জানা গেছে, ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ১০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। এগুলো হচ্ছে- কুমিল্লা বিবির বাজার স্থল বন্দর, কুমিল্লা ইপিজেডের তরল বর্জ্য পরিশোধনাগার, চৌদ্দগ্রাম জেলা পরিষদ ডাকবাংলো, দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য নির্মিত হোস্টেল, চৌদ্দগ্রাম ও বুড়িচং উপজেলা আইসিটি ট্রেনিং এ- রিসার্চ সেণ্টার, লাকসাম উপজেলা মৎস্য ভবন কাম প্রশিক্ষণ কেন্দ্র, কুমিল্লা প্রেসক্লাবে স্থাপিত কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্যের ম্যুরাল, মেঘনা উপজেলার কাঁঠালিয়া নদীর উপর নির্মিত সেতু, মেঘনার পাড়ারবন্দ নদীর উপর নির্মিত সেতু এবং চৌদ্দগ্রাম থানা ভবন। এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তা হচ্ছে- কুমিল্লা নগরীর শাসনগাছায় রেলওয়ে ওভারপাস নির্মাণ প্রকল্প, বুড়িচং উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্প, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন পরিদপ্তর আধুনিকায়ন ও এর কুমিল্লা জেলা কার্যালয় ভবন, বিএসটিআই-এর জেলা কার্যালয়-কুমিল্লা, বিখ্যাত সঙ্গীতশিল্পী শচীন দেব বর্মন কালচারাল কমপ্লেক্স, অটিস্টিক শিশুদের জন্য নির্মিতব্য হিউম্যান কনসার্ণ ইণ্টারন্যাশনাল স্কুল, বঙ্গবন্ধু-ল-কলেজ ভবন, বরুড়ার পয়ালগাছা টেকনিক্যাল স্কুল ও কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্প।

কুমিল্লার জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল জানান, এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ২৫৫ কোটি ১২ লাখ ৪০ হাজার টাকা ব্যয়ে কুমিল্লার ১৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রকাশিত : ২৪ মে ২০১৫

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: