আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরাজগঞ্জে বাস-ট্রাক ত্রিমুখী সংঘর্ষে নিহত ১০

প্রকাশিত : ২৪ মে ২০১৫
  • অন্যত্র ৮

জনকণ্ঠ ডেস্ক ॥ বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ সড়কের কামারখন্দ উপজেলার কোনাবাড়িতে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত এবং কমপক্ষে ৬০ জন আহত হয়েছে। শনিবার বিকেল তিনটায় দু’টি বাস ও একটি ট্রাকের ত্রি-মুখী সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতদের পরিচয় জানা যায়নি। তবে নিহত সবাই গাইবান্ধার অধিবাসী বলে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনায় আহত ১৭ মুমূর্ষুকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের সিরাজগঞ্জ ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অধ্যাপক ডাঃ হাবিবে মিলাত মুন্না এমপি, জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন, পুলিশ সুপার এসএম এমরান হোসেন এবং সিভিল সার্জন ডাঃ শামসুদ্দীন দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের খোঁজখবর নেন। এদিকে দেশের বিভিন্নস্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ কমপক্ষে সাতজন নিহত হয়েছে। এর মধ্যে নওগাঁয় স্বামী-স্ত্রী, সীতাকু-ে শিশুসহ দুইজন এবং লালমনিরহাট, নাটোর ও মুন্সীগঞ্জে একজন করে নিহত হয়। শুক্র ও শনিবার এসব দুর্ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে উত্তরাঞ্চলগামী টিনবোঝাই একটি ট্রাক বঙ্গবন্ধু সেতু পেরিয়ে পশ্চিম সংযোগ সড়কের কামারখন্দ উপজেলার কোনাবাড়িতে পৌঁছলে ট্রাকের সামনের চাকা বিস্ফোরিত হলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় গাইবান্ধা থেকে ঢাকাগামী ‘অন্তর পরিবহন’ নামে একটি কোচের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। একই সময়ে নাবিল এন্টার প্রাইজের অপর একটি কোচ পেছন থেকে দুর্ঘটনা কবলিত অন্তর পরিবহনের কোচকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত এবং আহত হয় অন্তত ৬০ জন। আহতদের হাসপাতালে নেয়ার পথে চারজন ও চিকিৎসাধীন অবস্থায় আরও দু’জন মারা যায়। তাৎক্ষণিক হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযানে অংশ নেয়। এ কারণে মহাসড়কে যানজট দেখা যায়। ফলে যাত্রীরা চরম দুর্ভোগের কবলে পড়েন।

সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে রোগীদের স্বজনদের আহাজারিতে আকাশ-বাতাস ভারি হয়ে ওঠে। আহতদের বেশিরভাগ রোগীকেই অচেতন অবস্থায় দেখা যায়। এরা বেশিরভাগ খেটে খাওয়া (লেবার) মানুষ। কর্মের সন্ধানে তারা ঢাকা যাচ্ছিল বলে পুলিশ ধারণা করছে। আহত রোগীদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের খোলা চত্বরে চিকিৎসা দেবার সময় হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়াও স্বেচ্ছাসেবী মানুষ এবং ওষুধ কোম্পানি নানাভাবে সহযোগিতা করে।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডাঃ শামসুদ্দীন জানান, হাসপাতাল মর্গে একজনের লাশ রয়েছে। আরও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

নওগাঁ ॥ মহাদেবপুরের বচনা ব্রিজের কাছে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত হয়েছে। নিহতরা হলেন দক্ষিণ হোসেনপুর গ্রামের মাসুম ম-ল (৩৫) ও তার স্ত্রী খাদিজা বেগম (৩০)। মাসুম ম-ল স্ত্রীকে মোটরসাইকেলে নিয়ে শ্বশুরবাড়ি যাচ্ছিলেন। তারা বচনা ব্রিজের কাছে পৌঁছলে বিপরীতমুখী দ্রুতগামী ট্রাক তাদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই স্বামী-স্ত্রীর মৃত্যু ঘটে।

সীতাকু- ॥ চট্টগ্রামের সীতাকু-ে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ দুইজন নিহত হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১১টা ও শনিবার দুপুরে বাড়বকু- ও পন্থিছিলা এলাকায় পৃথক দুর্ঘটনায় এ হতাহতের ঘটনা ঘটে। সীতাকু- পৌরসদর বাজার থেকে যাত্রীবাহী সিএনজি অটোরিক্সা শুকলাল হাট এলাকা অতিক্রমকালে একটি কাভার্ডভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই সিএনজি অটোরিক্সা চালক মোঃ জয়নাল মিয়া (৩০) নিহত হন। তিনি বাড়বকু- নতুন পাড়া এলাকার মৃত ফসি মিয়ার পুত্র বলে জানা গেছে। অপরদিকে শনিবার দুপুর একটায় পন্থিছিলা এলাকায় রাস্তা পারাপারের সময় চট্টগ্রামমুখী একটি দ্রুতগামী ট্রাক ১২ বছরের এক অজ্ঞাত শিশুকে চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

লালমনিরহাট ॥ কালীগঞ্জের তুষভা-ার চৌধুরী মোড়ে শুক্রবার রাত নয়টায় বাসের ধাক্কায় সাইফুল রহমান (১৩) নামে এক কিশোর নিহত হয়েছে। তুষভা-ার বাজার হতে বাড়ি ফেরার পথে দ্রুতগামী একটি যাত্রীবাহী বাস তাকে ধাক্কা দেয়। এতে বাসের নিচে পড়ে সাইফুল ঘটনাস্থলেই মারা যায়। সে ভোটমারী ইউনিয়নের শ্রুতিধর গ্রামের আমিনুর রহমানের ছেলে।

মুন্সীগঞ্জ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ার ভবেরচরে এ্যাম্বুলেন্স চাপায় শনিবার দুপুরে সুমিতা বড়ুয়া (৯) নিহত হয়েছে। সে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের সুকমল বড়ুয়ার কন্যা। সে বাবার সঙ্গে ভবেরচরে মামার বাড়ি বেড়াতে এসেছিল। রাস্তা পার হওয়ার সময় ঢাকাগামী অজ্ঞাত এ্যাম্বুলেন্স তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।

নাটোর ॥ বড়াইগ্রামে যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এ্যাম্বুলেন্সের চালক উজ্জল (৩৫) নিহত ও হেলপার শিবদাস (২৫) আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় নাটোর-পাবনা মহাসড়কের কালিকাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত উজ্জল রাজাপুর গ্রামের আব্দুল গফুরের ছেলে। আহত হেলপার শিবদাস দিয়াড়পাড়া গ্রামের চৈতী ম-লের ছেলে।

সিলেটে ট্রাকের ধাক্কায় শিশু নিহত

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে জানান, শনিবার বেলা ১১টায় জৈন্তাপুর উপজেলার সিলেট-তামাবিল মহাসড়কের দরবস্ত দামড়ী এলাকায় সিলেট থেকে ছেড়ে আসা দ্রুতগামী ট্রাকের (চুয়াডাঙ্গা-ট-১১-০৫৯৬) ধাক্কায় গুরুতর আহত হয়ে এক শিশু হাসপাতালে মারা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সকালে এ ঘটনার পর প্রথমে ওসমানী হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে সে মারা যায়। নিহত তরিকুল দরবস্তের নুরুল ইসলামের পুত্র। এ ঘটনায় সিলেট-তামাবিল মহাসড়কে প্রায় ২ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

প্রকাশিত : ২৪ মে ২০১৫

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: