আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভালুকা ছাত্রলীগ সভাপতি সম্পাদককে নোটিশ

প্রকাশিত : ২৩ মে ২০১৫, ০৪:৪৯ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, ভালুকা ॥ ময়মনসিহের বিজ্ঞ ভালুকা সিনিয়র জজ আদালত থেকে গত বুধবার (২০ মে) সদ্য ঘোষিত ভালুকা উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মামুন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজীব এবং জেলা ছাত্রলীগ সভাপতি জসীম উদ্দিন ও সাধরণ সম্পদক রাকিবুল ইসলাম রাকিবকে কারণ দর্শনোর নোটিশ দেওয়া হয়েছে এবং নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে তাদেরকে জবাব দেওয়া জন্য বলা হয়েছে। ভালুকা উপজেলা ছাত্রলীগের সদস্য ইফতেখার আহাম্মদ সুজনের দায়ের করা এক মামলায় আদালত তাদেরকে ওই নোটিশ দেন। নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে তাদেরকে জবাব দেওয়া জন্য বলা হয়েছে।

জানা যায়, জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বেআইনীভাবে মনিরুজ্জামান মামুন ও শাহরিয়ার হক সজীবকে ছাত্রলীগ ভালুকা উপজেলা শাখা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করে পরিপন্থী উপায়ে তাদেরকে অনুমোদন দেন। ফলে, কমিটি বাতিল দাবি করে ইফতেখার আহাম্মদ সুজন ওই মামলটি দায়ের করেন।

মামলার আরজিতে আরো উল্লেখ করা হয়েছে, জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বেআইনিভাবে মনিরুজ্জামান মামুন ও শাহরিয়ার হক সজীবকে উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করেছেন। বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রে ৫(ক)নং ধারায় অনুর্ধ ২৭ বছর বয়স নির্ধারন করা হয়েছে। বর্তমান ভোটার তালিকা অনুযায়ী মনিরুজ্জামান মামুনের বয়স ৩২বছর ১০মাসের উর্ধ্বে।

মামলার বাদী ইফতেখার আহাম্মদ সুজন বলেন, খোকন হোসেন ঢালী ও মাহামুদুল হাসান পাঠান সাতিলের নেতৃত্বাধীন কমিটির মেয়াদ এক বছর পূর্ণ হওয়ার আগে তা বাতিল করা হয়েছে। কী কারণে তাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে তা জেলা সভাপতি ও সাধারন সম্পাদক অবগত করেনি। তাঁদের আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেওয়া হয়নি। এটা সম্পূর্ণ বেআইনি। ছাত্রলীগের গঠনতন্ত্র মতে, সদ্য ঘোষিত কমিটি অগঠনতান্ত্রিক। এ কারণে ওই কমিটি বাতিলের দাবিতে আদালতে মামলা করেছি।

প্রকাশিত : ২৩ মে ২০১৫, ০৪:৪৯ পি. এম.

২৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: