রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশালে ৯ একর জমিতে নির্মিত হবে আইসিটি পার্ক- পলক

প্রকাশিত : ২৩ মে ২০১৫, ০৪:৪৭ পি. এম.

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বরিশালে আইসিটি পার্ক নির্মানের জন্য ইতোমধ্যে ৯ একর জমি সংগ্রহ করা হয়েছে। খুব শীঘ্রই ওই জমিতে আইসিটি পার্ক নির্মানের কাজ শুরু হবে।

শনিবার সকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে “জানুক সবাই-দেখাও তুমি” শে¬াগানকে সামনে রেখে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগীতার আঞ্চলিক পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমাদের দেশের ছেলে-মেয়েদের মাঝে মেধার কোন কমতি নেই। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য সরকার সারাদেশে কাজ করে যাচ্ছে। এ প্রতিযোগীতার মাধ্যমে আমরা সারা বাংলাদেশ থেকে আগামীদিনের জন্য ক্ষুধে বিজ্ঞানী বের করে আনবো। মন্ত্রী আরও বলেন, তথ্য প্রযুক্তির উন্নয়নের জন্য বর্তমান সরকার যথেষ্ট আন্তরিক। তাই বরিশাল নগরীকে একটি ডিজিটাল নগরী হিসাবে গড়ে তোলার জন্য যা কিছু করা দরকার আমরা তা করবো। এছাড়া বরিশালের প্রত্যেকটি উপজেলায় কমপক্ষে ১টি করে কম্পিউটার ডিজিটাল ল্যাব এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ে একটি ডিজিটাল নেটওয়ার্কিং সার্ভার ও ল্যাঙ্গয়েজ ক্লাব নির্মাণ করা হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান রাহাত হোসেন ফয়সালের সভাপতিত্বে উদ্বোধনী সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম, আইসিটি পরিচালক ডা. বিপর্ণ কুমার ঘোষ, বিশ্ববিদ্যালয়ের চলতি দায়িত্ব রেজিস্টার মনিরুল ইসলাম প্রমুখ।

জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগীতার আঞ্চলিক পর্বে বরিশাল বিভাগের স্কুল, কলেজ, মাদ্রসাসহ শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেনীর ৭৫০ জন শিক্ষার্থী প্রতিযোগীতায় অংশগ্রহণ করে।

প্রকাশিত : ২৩ মে ২০১৫, ০৪:৪৭ পি. এম.

২৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: