বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেক্সিকোয় বন্দুকযুদ্ধে নিহত ৪৩

অনলাইন ডেস্ক ॥ মেক্সিকোর মিচোয়াকান প্রদেশে নিরাপত্তা বাহিনী ও সশস্ত্র অপরাধীচক্রের মধ্যে গোলাগুলিতে অন্ততপক্ষে ৪৩ জনের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, মাদককেন্দ্রিক অপরাধীচক্রের সঙ্গেই এই লড়াই হয়েছে এবং অন্ততপক্ষে একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

শুক্রবার জালিসকো প্রদেশের সীমান্তের কাছে তানহুয়াতোতে এই বন্দুকযুদ্ধ হয়। কয়েক বছর ধরে কর্তৃপক্ষ এই অঞ্চলের সবচে শক্তিশালী মাদকচক্র দি জালিসকো নিউ জেনারেশনের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। নিহতদের অধিকাংশই অপরাধী গোষ্ঠীটির সদস্য বলে ধারণা করা হচ্ছে, জানিয়েছেন দেশটির জাতীয় নিরাপত্তা কমিশনার মন্টে আলেজান্দ্রো রুবিদো।

রুবিদো সাংবাদিকদের বলেন, প্রায় তিনঘণ্টাব্যাপী এই লড়াইয়ে ঘটনাস্থল থেকে উল্লেখযোগ্য পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। সেগুলোর মধ্যে ৩০টি রাইফেলও রয়েছে।

শহরটির মেয়র বলেছেন, শুক্রবার কেন্দ্রীয় পুলিশের বহরটি যখন ওই অঞ্চলে প্রবেশ করে তখনই তাদের লক্ষ করে অপরাধীচক্রটির সদস্যরা এলোপাতাড়ি গুলি চালানো শুরু করে। তবে কোন পরিস্থিতিতে এই সহিংসতার সূচনা হয়েছিল তা এখনো পরিষ্কার নয়। কেন্দ্রীয় নিরাপত্তা কর্মকর্তারা তদন্তের জন্য ওই অঞ্চলে যাচ্ছেন। দি জালিসকো নিউ জেনারেশন গোষ্ঠীটি এই অঞ্চলে তাদের অবস্থান শক্ত করার পর মিচোয়াক্যান এবং জালিসকো মেক্সিকোর সবচে সহিংসতাপ্রবণ প্রদেশে পরিণত হয়েছে। চলতি বছরের মার্চ থেকে এ পর্যন্ত গোষ্ঠীটির সদস্যরা অন্ততপক্ষে ২০ জন পুলিশ ও সেনাকে হত্যা করেছে বলে ধারণা করা হয়।

সূত্র: বিবিসি

শীর্ষ সংবাদ:
আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত