কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রোমাঞ্চকর জয়ে ফাইনালে চেন্নাই

প্রকাশিত : ২৩ মে ২০১৫, ০১:৪২ এ. এম.
  • আইপিএল

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) গুরুত্বপূর্ণ লড়াইয়ে শুক্রবার চেন্নাই সুপার কিংস ৩ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। সেই সঙ্গে টুর্নামেন্টের ফাইনালের টিকেটও নিশ্চিত করেছে মহেন্দ্র সিং ধোনির দল। শুক্রবার রঞ্চির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাঙ্গালুরুকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ধোনি। ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে ব্যাঙ্গালুরু। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৯ রান করে বিরাট কোহলির দল। জবাবে ১ বল হাতে রেখেই ৭ উইকেটের বিনিময়ে ১৪০ রান তুলে ফেলে চেন্নাই। এর ফলে ৩ উইকেটের রোমাঞ্চকর জয়ে ফাইনালে ওঠে ধোনির দল। রবিবার কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস।

পাকিস্তানের জয়-উৎসব ॥ দীর্ঘ ছয় বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে পাকিস্তানে। যে কারণে গত কয়েকদিন ধরে সেই উৎসবেই মত্ত পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। আর শুক্রবার জিম্বাবুইয়ের বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে রোমাঞ্চকর ৫ উইকেটের জয়ে সেই উৎসবকে মহোৎসবে রূপান্তরিত করল আফ্রিদি-মালিকরা।

শুক্রবার লাহোরের সেই গাদ্দাফি স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুইয়ে। হ্যামিল্টন মাসাকাদজা (৪৩) আর এল্টন চিগুম্বুরার (৫৪) ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে সফরকারীরা। দীর্ঘদিন পর দলে ফেরা মোহাম্মদ সামী ৩টি, ওহাব রিয়াজ ২টি আর ১টি উইকেট লাভ করেন শোয়েব মালিক।

জিম্বাবুইয়ের দেয়া ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করে পাকিস্তান। উদ্বোধনী ব্যাটসম্যান মুকতার আহম্মেদ ৮৩ ও আহম্মেদ শেহজা ৫৫ রান করে আউট হলে কিছুটা চাপে পড়ে যায় স্বাগতিকরা। কিন্তু ১৯তম ওভারের তৃতীয় বলে ক্রিজে নেমে চার মেরেই দলকে জয় উপহার দেন অধিনায়ক আফ্রিদি। এর ফলে ১৯.৩ ওভার খেলে ৫ উইকেট হারিয়েই ১৭৩ রান তুলে ফেলে পাকিস্তান। ৪৫ বল খেলে ঝড়ো ৮৩ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন মুকতার আহমেদ। এই জয়ের ফলে জিম্বাবুইয়ের বিপক্ষে ২ ম্যাচ সিরিজের প্রথম টি-২০ জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

উইলিয়ামসনের ব্যাটে লড়ছে নিউজিল্যান্ড ॥ লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে দারুণভাবেই লড়ছে নিউজিল্যান্ড। ২ উইকেটের বিনিময়ে ৩০৩ রানের বড় সংগ্রহ করেই দ্বিতীয় দিনের খেলা শেষ করে তারা। কেন উইলিয়ামসন ৯২ এবং রস টেইলর ৪৭ রান করে অপরাজিত আছেন। শুক্রবার দ্বিতীয় দিনে গাপটিল ৭০ এবং লাথাম ৫৯ রানে আউট হন। এর ফলে ইংল্যান্ডের চেয়ে এখনও ৮৬ রানে পিছিয়ে কিউরা। এর আগে প্রথম ইনিংসে ৩৮৯ রানেই অলআউট হয়ে যায় এ্যালিস্টার কুকের দল।

প্রকাশিত : ২৩ মে ২০১৫, ০১:৪২ এ. এম.

২৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: