কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হামলা ও সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ নিহত চার

প্রকাশিত : ২৩ মে ২০১৫
  • ভাংচুর, আহত অর্ধশতের বেশি

জনকণ্ঠ ডেস্ক ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে রাস্তা নিয়ে সংঘর্ষে দুই যুবক, সিরাজগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে বৃদ্ধ ও নেত্রকোনার মোহনগঞ্জে সন্ত্রাসী হামলায় ইউপি চেয়ারম্যান নিহত হয়েছেন। এছাড়া ভোলার চরফ্যাশনে দোকান ভাংচুর ও রাজশাহীতে প্রতিবন্ধীসহ পাঁচজন আহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

গফরগাঁও ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে মসজিদে যাওয়ার রাস্তা নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে আঃ সামাদ খান (৫২) ও তার চাচাত ভাই আবুল কালাম খান (৫৫) নিহত হয়েছেন। সংঘর্ষে ওসিসহ ২৫ জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটে শুক্রবার সকালে উপজেলার উস্থি ইউনিয়নের শেউলী গ্রামে। বর্তমানে দুই গোষ্ঠীর লোকজনের মাঝে উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জানা যায়, গ্রামের সজল মীরের জমির ওপর দিয়ে মসজিদের যাওয়ার রাস্তা প্রশস্ত করতে প্রতিবেশী খান গোষ্ঠীর লোকজন দাবি জানিয়ে আসছিল। এতে মীর গোষ্ঠীর লোকজন ওই জমি ক্রয় করে রাস্তা প্রশস্ত করার কথা বলে। এ নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব-কথা কাটাকাটি হয়। বৃহস্পতিবার বিকেলে খান গোষ্ঠীর লোকজন জোর করে রাস্তার পাশের সীমানা খুঁটি উপড়ে ফেলে। পরে মীর গোষ্ঠীর লোকজন খান গোষ্ঠীর তসলিম খান ও হেলিম খানকে মারধর করে। এর জের ধরে ওই রাতে খান গোষ্ঠীর সশস্ত্র লোকজন মীর গোষ্ঠীর সজল মীরের বাড়িতে হামলা করে ভাংচুর চালায়। শুক্রবার সকালে খান পরিবারের ৪০-৫০ জন সশস্ত্র লোকজন মীর গোষ্ঠীর লোকজনের বাড়ি-ঘরে হামলা করতে যায়। এ সময় উভয় গোষ্ঠীর লোকজন সশস্ত্র সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় সজল মীর ও লিয়াকত মীর নামে দুইজন গ্রেফতার হয়েছেন।

চরফ্যাশন ॥ আধিপত্য বিস্তার নিয়ে ভোলার চরফ্যাশনের দক্ষিণ আইচা থানা ছাত্রলীগের সভাপতি রাসেল ও সম্পাদক লিমন গ্রুপের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টাধাওয়া, সংঘর্ষে বসতবাড়িসহ ১৫ ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর-লুটপাটের ঘটনা ঘটে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত দক্ষিণ আইচা বাজারে এ ঘটনা ঘটে। সংঘর্ষে দক্ষিণ আইচা থানা যুবলীগ সাংগঠনিক সম্পাদক আশ্রাফ উদ্দিন সবুজসহ পাঁচজন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ থানা যুবলীগের সভাপতি আঃ রশিদসহ দু’গ্রুপের ২০ জনকে আটক করেছে।

রাজশাহী ॥ জেলার গোদাগাড়ী উপজেলা সদরে জমি নিয়ে বিরোধের জের ধরে উপজেলা ভাইস চেয়ারম্যানের লোকজনের হামলায় প্রতিবন্ধীসহ ৫ জন আহত হয়েছেন। আহতদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে কৃষক হজরত আলী ও তার স্ত্রী মর্জিনা বেগমের অবস্থা গুরুতর। শুক্রবার সকালে এ হামলার ঘটনা ঘটে।

মোহনগঞ্জ॥ মোহনগঞ্জ উপজেলার ২ নং বড়তলী-বানিয়াহারী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা এএইচএম মাহাবুবুল আলম খান রানা সন্ত্রাসীদের হামলায় শুক্রবার ভোর সাড়ে ৫টায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জ সদর উপজেলার বাহুকায় শুক্রবার সকাল সাড়ে ১১টায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে এজবাহার আলী (৫৮) নামের একজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছে। নিহত এজবাহার আলী একই এলাকায় পূর্ব বাহুকার বাসিন্দা। গুরুতর আহত ৩ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এলাকাবাসী জানান, শুক্রবার সকালে এজবাহার ও তার ৩ ছেলে বাড়ির পাশেই নিজের জমিতে ধান কাটতে যায়। এ সময় পশ্চিম বাহুকার শফিকুল, সালাম,কাউসার হাকিম, বেলালসহ ২০/২৫ জনের একটি দল তাদের হামলা চালায়। এ সময় তারা ককটেলও বিস্ফোরণ ঘটায়। পরে তারা এজবাহারকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে এবং সে ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় এজবাহারের ছেলে রাশিদুল, রেজাউল ও মমিনসহ কয়েক জন আহত হয়।

প্রকাশিত : ২৩ মে ২০১৫

২৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: