কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুক্তিযোদ্ধার জয় এনামুলের জোড়া গোলে

প্রকাশিত : ২৩ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে শুক্রবার অনুষ্ঠিত একমাত্র খেলায় ‘নীলকুঠি’ খ্যাত ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে হারিয়ে পূর্ণ পয়েন্ট অর্জন করে নিয়েছে ‘অল রেডস্’ খ্যাত বাংলাদেশ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। খেলার প্রথমার্ধের স্কোরলাইন ছিল গোলশূন্য। এনামুর হক দুটি এবং জাহেদ পারভেজ অপর গোলটি করেন। ১০ ম্যাচে এটা মুক্তিযোদ্ধার ষষ্ঠ জয়। ১৯ পয়েন্ট নিয়ে তারা ঢাকা আবাহনীকে টপকে ষষ্ঠ থেকে পঞ্চম স্থানে উঠে এলো। ১০ ম্যাচে ফরাশগঞ্জের ষষ্ঠ হার। ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতেই (১১ দলের মধ্যে একাদশ) থাকল তারা।

তুমুল বর্ষণ আর বজ্রপাতের কারণে বৃহস্পতিবার স্থগিত হয়ে যায় মুক্তিযোদ্ধা-ফরাশগঞ্জ ম্যাচটি। বাকি অংশ অনুষ্ঠিত হয় শুক্রবার। এদিন ম্যাচ শুরু হয় আগের দিন শেষ হওয়া ৪০ মিনিটের পর থেকে। দ্বিতীয়ার্ধেও শুরুর দিকে মুক্তিযোদ্ধার থেকে বেশি আক্রমণাত্মক খেলেছে ফরাশগঞ্জই। ৪৮ মিনিটে বল নিয়ে মুক্তির বক্সে ঢুকে পড়েন ফরাশগঞ্জের নাইজিরিয়ান মিডফিল্ডার উচে ফেলিক্স। কিন্তু পোস্টের অনেক কাছ থেকে শট নিলেও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। ৫৫ মিনিটে আবারও ফেলিক্স একইভাবে বক্সে ঢুকে শট নেন। এবার মুক্তি গোলরক্ষক তিতুমীর চৌধুরী টিটু ঝাঁপিয়ে পড়ে বল আটকে দেন। ৫৮ মিনিটে দর্শনীয় গোলে দলকে লিড এনে দেন মুক্তি অধিনায়ক-ফরেয়ার্ড এনামুল হক। ৬৫ মিনিটে মুক্তি মিডফিল্ডার জাহেদ পারভেজ চৌধুরী ডানপ্রান্ত থেকে বক্সে ঢুকে তীব্র শটে গোল করে দ্বিগুণ করেন ব্যবধান (২-০)। খেলা শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে পেনাল্টি থেকে ম্যাচে নিজের দ্বিতীয় এবং লীগে ব্যক্তিগত নবম গোল করেন এনামুল। উল্লেখ্য, এনামুলই চলতি লীগে দেশীয়দের মধ্যে সবচেয়ে বেশি গোলের (৯) মালিক। ১১ গোল করে শীর্ষে আছেন ব্রাদার্স ইউনিয়নের হাইতিয়ান ফরোয়ার্ড অগাস্টিন ওয়ালসন।

মৌসুম-সূচক ফেডারেশন কাপে শেখ জামালের কাছে হেরে টানা দুই বার রানার্সআপ হওয়া ‘অল রেডস্’ খ্যাত মুক্তিযোদ্ধা চলমান লীগে শুরুটা ভালই করে। কিন্তু ভাল খেলেও অপ্রত্যাশিতভাবে হেরে যায় ব্রাদার্স ও মোহামেডানের কাছে। দলটির রক্ষণভাগে যে দুর্বলতা আছে, তার প্রমাণ তাদের ১৯ গোল করার বিপরীতে ১৫ গোল হজম করা! দলটির প্লাস পয়েন্ট হচ্ছে ফরোয়ার্ড-অধিনায়ক এনামুল হকের দীর্ঘসময় পর আবারও গোলের ধারায় ফেরা (ফেডারেশন কাপেই যার ঝলক দেখা গিয়েছিল)। এখন দেখার বিষয়, আগামী ২০ জুন থেকে অনুষ্ঠিতব্য লীগের দ্বিতীয় পর্বে কেমন খেলে তারা।

প্রকাশিত : ২৩ মে ২০১৫

২৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: