আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে ভেজাল পশু ওষুধের কারখানার সন্ধান

প্রকাশিত : ২৩ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর খিলগাঁওয়ে গবাদি পশু ও হাঁস-মুরগির ভেজাল ওষুধ তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভেজাল ওষুধ তৈরির অপরাধে কারখানার মালিক মোঃ কামরুজ্জামানকে (৩৮) এক বছর কারাদ- ও দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদ- প্রদান করেছে আদালত। কারাদ-প্রাপ্ত কামরুজ্জামানের গ্রামের বাড়ি বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানার বলই গনিয়া গ্রামে।

র‌্যাব-২-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান জানান, বৃহস্পতিবার রাতে খিলগাঁও হাইওয়ে রোডের ২২৭/২ নম্বর বাড়িতে খাঁন ফার্মায় অবৈধ ও ভেজাল পোল্ট্রি ওষুধ উৎপাদন এবং মজুদের সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। র‌্যাব-২-এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম ও খাদ্য অধিদফরের কর্মকর্তা মোঃ মনির উদ্দিন। অভিযানে খাঁন ফার্মায় অবৈধ ও ভেজাল পোল্ট্রি ওষুধ কারখানার মালিক কামরুজ্জামানকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত কামরুজ্জামান জানান, প্রায় দুই বছর যাবত এভাবে ভেজাল ওষুধের ব্যবসা করে আসছেন। ওষুধ ব্যবসা পরিচালনা করার কোন বৈধ লাইসেন্সও নেই তার। ওষুধের প্যাকেটের গায়ে দেশী-বিদেশী নামী-দামী ব্র্যান্ডের কোম্পানির লেভেল লাগিয়ে বাজারজাত করে আসছেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান জানান, গবাদি পশু ও হাঁস-মুরগির ভেজাল ওষুধ তৈরির অপরাধে ১৯৪০ সালের ড্রাগ এ্যাক্টের ১৮ ধারার অপরাধে ২৭ ধারা মোতাবেক গ্রেফতারকৃত কামরুজ্জামানকে এক বছরের কারাদ- দুই লাখ টাকা জরিমানা ও জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদ- প্রদান করা হয়। অভিযানকালে বিপুল ভেজাল ওষুধ জব্দ করা হয়।

প্রকাশিত : ২৩ মে ২০১৫

২৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: