কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৬

প্রকাশিত : ২৩ মে ২০১৫
  • পঞ্চগড়ে ট্রাকের ধাক্কায় অটোবাইক চুরমার ॥ অন্যত্র ৪ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ কয়েকটি জেলায় শুক্রবার পৃথক সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছে। এর মধ্যে পঞ্চগড়ের চারমাইলে ট্রাক ও অটোবাইকের মুখোমুখি সংঘর্ষে ছয় জন, সিরাজগঞ্জের কামারখন্দে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুজন, মুন্সীগঞ্জের গজারিয়ায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সেনাবাহিনীর এক মেজর ও নীলফামারীর চিলাইবাজার এলাকায় মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখো সংঘর্ষে অষ্টম শ্রেণীর এক শিক্ষার্থীর নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টারের।

পঞ্চগড় জেলার পঞ্চগড়-বাংলাবান্ধা জাতীয় মহাসড়কের চারমাইলে ট্রাক ও অটোবাইকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে অটোবাইক চালক ও একই পরিবারের চার সদস্যসহ ছয় জন নিহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় দুজনকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একটি শিশু, দুজন নারী ও তিনজন পুরুষ রয়েছে। এরা হলো জেলা সদরের সাতমেরা ইউনিয়নের জামুড়িবাড়ী গ্রামের জয়েনউদ্দিনের ছেলে আমিরুল ইসলাম (৩৬), তার স্ত্রী জেসমিন আক্তার (২৫), মেয়ে ওরপি (৬), চাচি নার্গিস আক্তার (৩৫), অটোবাইক চালক মোস্তাফিজুর রহমান (৩০) এবং দশম শ্রেণীর ছাত্র মনির (১৫)। দুর্ঘটনার পর ট্রাকের চালক ও হেলপার ট্রাকটি রেখে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে নিহতদের উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে পাঠায়। এদিকে বিক্ষুব্ধ এলাকাবাসী সড়ক অবরোধ করে ট্রাক চালকের বিচার দাবিসহ হাইওয়ে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত করা হয়। পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করেছে।

স্থানীয়দের অভিযোগ, একটি খালি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৮১৩৬৮) বেপরোয়া গতিতে পঞ্চগড় থেকে তেঁতুলিয়ার দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী অটোবাইকটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ছয়জন নিহত হয়। মহাসড়কের ওপর বালুরস্তূপ করে রাখা দুর্ঘটনার কারণ বলেও বিক্ষুব্ধ লোকজন অভিযোগ করে। তাদের অভিযোগ, পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত মহাসড়কের বিভিন্ন স্থানে বালু ও পাথর স্তূপ করে রাখলেও স্থানীয় প্রশাসন ও হাইওয়ে পুলিশ কোন আইনী ব্যবস্থা গ্রহণ করছে না। ফলে প্রায়ই ঘটছে এই ধরনের দুর্ঘটনা।

সিরাজগঞ্জ ॥ বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার কোনাবাড়ি মফিজ মোড়ে দ্রুতগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি খাদে পড়ে দুজন নিহত হয়েছে। তাৎক্ষণিক হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন জানান, ঢাকা থেকে একটি মিনি ট্রাক দিনাজপুর যাচ্ছিল। ট্রাকটি ঘটনাস্থলে পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে যায়। এতে ট্রাকে থাকা পাঁচজনের মধ্যে দুজন ঘটনাস্থলে নিহত হয়। এ ঘটনায় আহত দুজনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ থানা হেফাজতে রয়েছে।

মুন্সীগঞ্জ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া উপজেলার বালুয়াকান্দিতে শুক্রবার দুপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে সেনাবাহিনীর মেজর ফজলুল কাইয়ুম (৩৩) নিহত হয়েছে। আহত হয়েছে অপর দু’আরোহী নৌবাহিনীর লেফটেনেন্ট মাফিউর রহমান (২৭) এবং সিভিল পিয়ন গিয়াসউদ্দিন (২৫)। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়। নিহত মেজরের লাশ ঢাকা ক্যান্টনমেন্টে রাখা হয়েছে। গজারিয়া থানার ওসি ফেরদৌস হোসেন জানায়, একটি গোয়েন্দা ট্রেনিংয়ে অংশ নেয়ার জন্য তারা কুমিল্লা ক্যাটনমেন্ট থেকে ঢাকা ক্যান্টমেন্ট যাচ্ছিল। কারটি নিহত মেজর নিজেই চালাচ্ছিলেন। নিহত মেজরের বাসা ঢাকার কলাবাগান এলাকায়। ওসি আরও জানায়, ঘটনার পরপরই সেনাবাহিনীর আরেকটি গাড়ি আহত মেজরকে নারায়ণগঞ্জের সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

নীলফামারী ॥ জেলার ডোমার-দেবীগঞ্জ সড়কের চিলাইবাজারে শুক্রবার দুপুরে মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে শুয়াইব হাসান শিলু (১৪) নামের অষ্টম শ্রেণীর এক ছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় নিহতের চাচাত ভাই রাকিবুল ইসলাম রাকিব (২২) আহত হয়েছে।

প্রকাশিত : ২৩ মে ২০১৫

২৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: