মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিদ্ধিরগঞ্জে গ্যাস সরবরাহ লাইনে অগ্নিকান্ড, আহত ৩

প্রকাশিত : ২২ মে ২০১৫, ০৫:৩৪ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ ॥ সিদ্ধিরগঞ্জে ২১০ মেঃ ওঃ বিদ্যুত কেন্দ্রের অভ্যন্তরে অবস্থিত তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউিটশন কোম্পানি লিমিটেডের গ্যাস সরবরাহ লাইনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে মুল্যবান যন্ত্রপাতি এবং বন্ধ হয়ে গেছে গোদনাইল ও পঞ্চবটির গ্যাস সরবরাহ। শুক্রবার ভোর ৫টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ডেমরা ও নারায়ণগঞ্জের হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এক ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছে ৩ জন।

তিতাসের ডেমরা জোনের সহকারী প্রকৌশলী ও তিতাসের সিদ্ধিরগঞ্জ বিদ্যুত কেন্দ্র আরএমএস এর ইনচার্জ মোঃ আজগর দাবি করেন, আগুনে আনুমানিক ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি আরও জানান, সিদ্ধিরগঞ্জ বিদ্যুত কেন্দ্রের ভেতরে অবস্থিত তিতাসের গ্যাস সরবরাহ লাইনে গ্যাসের ওভার ফ্লো (অতিরিক্ত গ্যাসের চাপ) হওয়ার সময় স্পার্ক থেকে আগুন লেগে যায়। আগুন লাগার পর গ্যাস সরবরাহ লাইন অটোমেটিক পদ্ধতিতে বন্ধ হয়ে যাওয়ায় এবং ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় বড় ধরণের ক্ষয়-ক্ষতি থেকে রক্ষা পাওয়া গেছে। গ্যাসের পাইপ, বাল্বসহ যন্ত্রপাতির ক্ষতি হওয়া গোদনাইল ও ফতুল্লার পঞ্চবটির কিছু এলাকায় গ্যাস সরবরাহ কয়েক ঘন্টা বন্ধ ছিল। দুপুরে আমরা গ্যাস সরবরাহ চালু করেছি। তবে ঐ সব এলাকায় গ্যাসের চাপ কিছুটা কম থাকতে পারে।

তিনি আরও জানান, আগুনে গ্যাসের পাইপ, বাল্বসহ যন্ত্রপাতি পুড়ে যাওয়ায় আগুনে আনুমানিক ৫০ লাখ টাকা ক্ষতি হতে পারে।

প্রকাশিত : ২২ মে ২০১৫, ০৫:৩৪ পি. এম.

২২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: