হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মীরসরাইয়ে পুলিশের কাছ থেকে আসামির পলায়ন

প্রকাশিত : ২২ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মীরসরাই উপজেলার করেরহাট এলাকায় পুলিশকে ফাঁকি দিয়ে হ্যান্ডকাফ পরিহিত অবস্থায় পালিয়েছে এক আসামি। বুধবার রাত এগারোটার দিকে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে পুলিশ আসামির মা ও মামাসহ কয়েকজনকে আটক করেছে। জানা যায়, রেজাউল করিম (৩৭) নামের ওয়ারেন্টভুক্ত এক আসামিকে রাতে গ্রেফতার করতে যায় পুলিশ। অভিযানে তাকে গ্রেফতার করে হ্যান্ডকাফও পরানো হয়। কিন্তু এ সময় রেজাউলের আত্মীয়স্বজন ও স্থানীয় কিছু লোকজন বাধা দেয়ার চেষ্টা করে। এক পর্যায়ে তাদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি হয়। কোন এক ফাঁকে হ্যান্ডকাফ পরা আসামি রেজাউল করিম পালিয়ে যায়।

লক্ষ্মীপুরে সন্ত্রাসী গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২১ মে ॥ রামগঞ্জের অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা। বৃহস্পতিবার সকালে স্থানীয় একটি পত্রিকা কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করা হয়। এ সময় বক্তব্য রাখেন, ভুক্তভোগী মেহেরুনন্নেছা ও ওমর ফারুক। তারা অভিযোগ করে বলেন, মিজান বাহিনীর অস্ত্রধারীরা প্রকাশ্য বসতবাড়ী ভাংচুর, লুট ও শতাধিক গাছ কেটে নেয়ার পর থানা ও আদালতে মামলা করার পরও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এখনো পর্যন্ত সেসব অস্ত্রধারীদের গ্রেফতার করতে পারেনি। বর্তমানে মামলা তুলে নিতে হুমকিসহ প্রকাশ্য ঘুরাফেরা করলেও তাদের গ্রেফতার করা হচ্ছে না বলে অভিযোগ করেন তারা। এতে ভুক্তভোগীরা নিরাপত্তাহীনতায় ভুগছে জানিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

দিনাজপুরে ইয়াসমিন আন্দোলন বিষয়ক বইয়ের প্রকাশনা উৎসব

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, কিশোরী ইয়াসমিনকে হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে দিনাজপুরবাসী যেভাবে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলেছিল, তা শুধু বাংলাদেশেই নয়, গোটা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল। সেই ঘটনা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে মানুষকে সাহস দেয়। দিনাজপুরবাসীর এই সাহসী আন্দোলন নির্যাতিত নিপীড়িত মানুষের পক্ষে উদ্দীপনা ও সাহস যোগাতে মাইলফলক হয়ে আছে।

বুধবার রাতে দিনাজপুর প্রেসক্লাবে ‘ইয়াসমিন আন্দোলন, সংখ্যালঘু নির্যাতন-আরো কিছু কথা’ বইয়ের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে ইকবালুর রহিম এমপি একথা বলেন। দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষের সভাপতিত্বে উৎসবে বক্তব্য রাখেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আহমেদ হোসেন, এ্যাড. আজিজুল ইসলাম জুগলু, নারী নেত্রী আজাদী হাই, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল প্রমুখ।

জয়পুরহাটে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২১ মে ॥ বুধবার গভীর রাতে ক্ষেতলাল উপজেলার এক সড়কে ডাকাতের সঙ্গে পুলিশের বুন্দকযুদ্ধে এক ডাকাত গুলিবিদ্ধ হয়ে মারা যায়। অপর ডাকাতরা পালিয়ে যায়।

পুলিশ জানায়, ইউএনও আব্দুল সায়েল বাকি এবং ওসি মনিরুল ইসলাম ৬ পুলিশসহ ফুলদীঘি এলাকা থেকে টহল শেষে ক্ষেতলাল সদরে ফিরছিলেন। এ সময় মোলামগাড়ী-শিবপুর সড়কের ধানসন্ধিতে রাস্তায় গাছ দিয়ে ব্যারিকেড দেয়া দেখে তারা গাড়ি থেকে নামেন। এ সময় ৮/১০ জনের একটি ডাকাতদল তাদের উপর গুলি চালালে পুলিশ পাল্টা গুলি ছোড়ে। এ সময় পুলিশের গুলিতে এক ডাকাত মারা যায়। পুলিশ জানায়, তাদের গুলিতে আরও কয়েকজন গুলিবিদ্ধ হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। বন্দুকযুদ্ধের সময় পুলিশ ৭ রাউন্ড শটগান ও ৩ রাউন্ড চাইনিজ রাইফেলের গুলি ছোড়ে। নিহত ডাকাত বগুড়ার শিবগঞ্জ উপজেলার গাড়িদহ কালুগাড়ির সোলায়মান আলীর পুত্র হজরত আলী (৩২)।

প্রকাশিত : ২২ মে ২০১৫

২২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: