কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাগরিক সেবায় গাফিলতি সহ্য করা হবে না ॥ মেয়র নাছির

প্রকাশিত : ২২ মে ২০১৫
  • লালদীঘিতে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বন্দর নগরী চট্টগ্রামকে একটি পরিচ্ছন্ন ও নান্দনিক শহরে পরিণত করতে নগরবাসীর আন্তরিক সহযোগিতা চেয়েছেন নবনির্বাচিত সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। নির্বাচনের পূর্বে দেয়া সকল প্রতিশ্রুতি ও অঙ্গীকার রক্ষায় সর্বোচ্চ চেষ্টা করবেন বলে উল্লেখ করে তিনি জনগণের পাশে থাকার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনায় বক্তব্য রাখেন আ জ ম নাছির উদ্দিন। একই আয়োজনে সংবর্ধনা প্রদান করা হয় নবনির্বাচিত কাউন্সিলরদেরও। নাগরিক সংবর্ধনায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মুজিবুল হক, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান প্রমুখ। সভা পরিচালনা করেন নাগরিক সংবর্ধনা কমিটির যুগ্ম আহ্বায়ক চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরোয়ার ও সদস্য সচিব চিটাগাং চেম্বার পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন। মেয়র আ জ ম নাছির উদ্দিন তাঁর বক্তব্যে জলাবদ্ধতামুক্ত চট্টগ্রাম নগরীর জন্য সকল ধরনের উদ্যোগ গ্রহণ করবেন বলে উল্লেখ করেন। তবে তিনি এও বলেন, চট্টগ্রামে জলাবদ্ধতা খুব বড় সমস্যা নয়। মিডিয়াগুলো সমস্যাকে বেশি বড় করে তুলে ধরে। বক্তব্যে তিনি জলাবদ্ধতামুক্ত নগরীর জন্য স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করা হবে বলে উল্লেখ করেন। পরিচ্ছন্ন নগরী গড়া সিটি কর্পোরেশনের একার পক্ষে সম্ভব নয় উল্লেখ করে তিনি এর জন্য নগরবাসীকেও সচেতন হওয়ার আহ্বান জানিয়ে নিজ নিজ বাড়িঘর ও আশপাশের এলাকা নিজ উদ্যোগে পরিষ্কার রাখার অনুরোধ জানান। তিনি মানসম্পন্ন শিক্ষা, স্বাস্থ্যসেবা ও নাগরিক সেবা প্রদানে কোন ধরনের গাফিলতি সহ্য করা হবে না বলে উল্লেখ করেন। সংবর্ধনা সভায় বক্তারা আ জ ম নাছির উদ্দিনকে তারুণ্যেও প্রতীক হিসেবে উল্লেখ করে তাঁর নেতৃত্বে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালনায় গতিশীলতা আসবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। তাঁরাও সুষ্ঠুভাবে কর্পোরেশন পরিচালনায় যার যার অবস্থান থেকে সহযোগিতা প্রদানের আহ্বান জানান। সংবর্ধনা সভায় নগরীর ৪১টি ওয়ার্ড থেকে দলে দলে যোগদান করেন আওয়ামী লীগের নেতাকর্মী ও ওয়ার্ড কাউন্সিলরদের সমর্থকরা।

আদালতের নির্দেশে চবির ভিসি প্যানেল নির্বাচন স্থগিত

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শনিবারের ভিসি প্যানেল নির্বাচন স্থগিত করেছে হাইকোর্ট। বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষকের রিট আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি শেষে এ স্থগিতাদেশ দেন। আদালত পরবর্তী শুনানির দিন ধার্য করেন মঙ্গলবার। এর আগে গত ৫ মে বিশ্ববিদ্যালয়ের সিনেট কেন পুনর্গঠন করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এ বিষয়ে আবেদনকারীদের পক্ষের কৌসুলি এ্যাডভোকেট তৌহিদুল ইসলাম বলেন, ‘হাইকোর্ট শুনানি শেষে আগামী মঙ্গলবার পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্যানেল নির্বাচনের ওপর স্থগিতাদেশ দিয়েছেন। একই দিন পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।’

প্রকাশিত : ২২ মে ২০১৫

২২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: