কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বার্সিলোনা ছাড়ার ঘোষণা জাভির

প্রকাশিত : ২২ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বিষয়টি জানা গিয়েছিল আগেই। প্রাণের ক্লাব বার্সিলোনা ছাড়ছেন জাভি হার্নান্দেজ। দিন কয়েক আগে সাবেক স্পেন তারকার বাবা বিষয়টি জানিয়েছিলেন। এবার স্বয়ং জাভিই জানিয়েছেন, ন্যুক্যাম্প ছাড়ছেন তিনি। বৃহস্পতিবার আনুষ্ঠানিক বিদায়ী সংবাদ সম্মেলনে জাভি বলেন, আমি ঘোষণা করছি এই মৌসুমই বার্সিলোনার হয়ে আমার শেষ। তিনি আরও বলেন, এই মৌসুমে আর কিছু মিনিটের জন্য খেলব আমি। বার্সা আমার প্রাণের ক্লাব। কিন্তু এই মুহূর্তে পরিবর্তনটাও প্রয়োজন। এই ক্লাবের হয়ে খেলতে পেরে আমি গর্বিত।

১১ বছর বয়সে বার্সায় নাম লেখানোর পর প্রথমবারের মতো ক্লাবটি ছেড়ে কাতারের আল সাদে যোগ দিতে যাচ্ছেন জাভি। ৩৫ বছর বয়সী এই মিডফিল্ডার রাউল গঞ্জালেসকে অনুসরণ করে আল সাদে নাম লেখাতে যাচ্ছেন। রিয়াল মাদ্রিদ ও স্পেনের সাবেক অধিনায়ক রাউল ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত কাতারের ক্লাবটিতে খেলেন। বার্সিলোনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডের মালিক জাভি কাতারের এ্যাসপায়ার একাডেমির হয়েও কাজ করবেন। আরও জানা গেছে, কাতারের ২০২২ বিশ্বকাপের শুভেচ্ছাদূত জাভি প্রতি মৌসুমে এক কোটি ইউরো পাবেন। এ বিষয়ে অবশ্য জাভির এজেন্ট কোন মন্তব্য করতে রাজি হননি।

কয়েক দিন আগে জাভির বাবা জোয়াকুইন হার্নান্দেজ বলেন, কাতারে পাড়ি দেয়ার সব আয়োজন সম্পন্ন হয়েছে। সেখানকার আল সাদ ক্লাবে খেলোয়াড় হিসেবে খেলার পাশাপাশি কোচ হিসেবে ট্রেনিংয়ের সুযোগও লাভ করবেন জাভি। চুক্তিও হয়ে গেছে। এবার মৌসুম শেষেই কাতারি ক্লাবটায় যোগ দেবেন জাভি।

বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়নি জাভির। আগামী বছর পর্যন্ত আছে তার সঙ্গে কাতালানদের চুক্তি। কিন্তু এবার মৌসুম শেষেই তিনি বার্সা ছেড়ে দেয়ার কথা বেশ কিছুদিন ধরেই বলছেন। এ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে ১-০ গোলে জয়ের পর এবার স্প্যানিশ লা লিগা জয় করাটাও নিশ্চিত হয়েছে।

প্রকাশিত : ২২ মে ২০১৫

২২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: