মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টাইগারদের নতুন স্পন্সর ‘রবি’

প্রকাশিত : ২২ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আগেই জানা ছিল, টপ অব মাইন্ড যে জাতীয় দলের নতুন স্পন্সরশিপ আগামী ২ বছরের জন্য কিনে নিয়েছে, তা কোন না কোন প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেবে। ঠিক যেমনটি পাকিস্তানের বিপক্ষে সিরিজে প্রাণ গ্রুপের কাছে বিক্রি করে দিয়েছিল। এবার তারা একদিনের ব্যবধানেই মোবাইল অপারেটর প্রতিষ্ঠান রবি’র কাছে স্পন্সর স্বত্ব বিক্রি করে দিয়েছে। আর তাই টাইগারদের নতুন স্পন্সর হয়ে গেছে রবি। বুধবার যেখানে স্পন্সর স্বত্ব ৪১ কোটি ৪১ লাখ টাকায় কিনে টপ অব মাইন্ড ছিল স্পন্সর, সেখানে বৃহস্পতিবারই রবি হয়ে গেল স্পন্সর। এতে করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও (বিসিবি) কী ক্ষতি হচ্ছে না? সেই প্রশ্নও উঠে যাচ্ছে। একটি প্রতিষ্ঠান স্পন্সর কিনে, সেটি আরেক প্রতিষ্ঠানের কাছে বিক্রি করা মানেই হচ্ছে মাঝখানে অর্থের লেনদেন হওয়া। যদি রবি সরাসরি স্পন্সর স্বত্ব কিনে নেয়ার জন্য নিলামে অংশ নিত, তাহলে যে টাকা দিয়ে টপ অব মাইন্ডের কাছ থেকে স্পন্সর কিনেছে, সেই অর্থটি বিসিবিই পেত। কিন্তু মাঝখানের অংশটি টপ অব মাইন্ড পাচ্ছে। এতে করে ক্ষতি বিসিবিরই হচ্ছে। যদিও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ‘যে অর্থ পাওয়া গেছে, তাতে খুশি’ বলতে পারছেন। কিন্তু এ বিষয়টি কী দেখা উচিত নয়?

আগামী ২ বছরের জন্য জাতীয় ক্রিকেট দলের পাশাপাশি জাতীয় মহিলা ক্রিকেট দল, বাংলাদেশ ‘এ’ দল ও অনর্ধ-১৯ দলেরও স্পন্সর থাকছে রবি। বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুপুরে এক সংবাদ সম্মেলনে বিসিবির মার্কেটিং এ্যান্ড কমার্শিয়াল কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ আনুষ্ঠানিকভাবে স্পন্সর হিসেবে রবির নাম ঘোষণা করেন।

বুধবার জাতীয় দলের স্পন্সরশিপ স্বত্ব টেন্ডারের মাধ্যমে পেয়েছিল মিডিয়া এজেন্সি টপ অব মাইন্ড। যা তারা বৃহস্পতিবার রবির কাছে হস্তান্তর করে। চুক্তি অনুযায়ী আইসিসি টুর্নামেন্ট ছাড়া জাতীয় দল, মহিলা দল, অনুর্ধ-১৯ দল ও বাংলাদেশ ‘এ’ দলের স্পন্সর থাকবে রবি। সংবাদ সম্মেলনে রবির চীফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘টাইগারদের অব্যাহত অগ্রযাত্রায় শামিল হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। রবি বিশ্বাস করে মানুষ তার অন্তর্নিহিত শক্তি বা ক্ষমতা দিয়ে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় যে কোন বাধা জয় করতে পারে। আমরা মনে করি, দক্ষতা, সততা এবং কঠিন পরিশ্রমের মাধ্যমে দুনিয়ার যে কোন শক্তির মোকাবেলা করার যে অনন্য নজির তুলে ধরেছে আমাদের টাইগাররা সেটাই আপন শক্তিতে জ্বলে ওঠার সবচেয়ে বড় উদাহরণ।’

টপ অব মাইন্ডের সিইও জিয়াউদ্দিন আদিল বলেন, ‘আশা করি বাংলাদেশ দল এবারও ভাল করবে। যেভাবে জয়ের ধারায় আছে বাংলাদেশ দল তাতে আগামী সিরিজেও ভাল খেলবে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলবে।’

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ও মার্কেটিং এ্যান্ড কমার্শিয়াল কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ ধন্যবাদ জানান রবি ও টপ অব মাইন্ডকে। এছাড়া তারা আশা প্রকাশ করেন রবি ভবিষ্যতে নানাভাবে ক্রিকেটের সঙ্গে যুক্ত হবে। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রবির ভাইস প্রেসিডেন্ট ব্র্যান্ড এ্যান্ড মার্কেট কমিউনিকেশন খন্দকার আশরাফুল হক ও বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

প্রকাশিত : ২২ মে ২০১৫

২২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: