কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মহেশখালীর আরও ৩ রাজাকার গ্রেফতার

প্রকাশিত : ২১ মে ২০১৫, ০৬:৩২ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে গ্রেফতারি পরোয়ানা জারির পর অভিযুক্ত তিন যুদ্ধাপরাধীকে কক্সবাজার ও মহেশখালী থেকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে মহেশখালী থানা পুলিশ তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার ছোটমহেশখালী ইউনিয়নের দক্ষিণ নলবিলা এলাকার নুরুল ইসলাম (৭৫) ও মহেশখালী পৌরসভার পুটিবিলা মধুয়ারডেইল এলাকার জিন্নাত আলী (৭৮) ও ওসমান গনি। এর আগে বৃহস্পতিবার সকালে এক মামলায় মোট ১৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল ২।

স্বাধীনতা যুদ্ধের সময় অগ্নিসংযোগ, হত্যা, নির্যাতনসহ তাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। তারা যুদ্ধকালীন শান্তি কমিটির সভাপতি মৌলভী জাকারিয়ার ও সাধারণ সম্পাদক কারান্তরীণ সাবেক সংসদ সদস্য রশিদ মিয়ার সহযোগী ছিলেন।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আলমগীর কবির জানান, মহেশখালীর এই ১৬ জনের বিরুদ্ধে পরোয়ানা জারির পর আমরা এ তিনজনকে গ্রেফতার করতে সক্ষম হই। এদের মধ্যে নুরুল ও জিন্নাতকে তাদের নিজ বাড়িতে থেকে গ্রেফতার করা হয় বলে জানান তিনি।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহেশখালীর প্রকাশিত তালিকা সূত্রে জানা যায়, ১৯৭১ সালের পাক হানাদার বাহিনীর একনিষ্ঠ সহযোগী ছিলেন গ্রেফতারকৃত নুরুল ইসলাম ও জিন্নাত আলী। এই তিনজনকে আটকের পর কক্সবাজার এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিশেষ সতর্ক করে দেওয়া হয়েছে। গ্রেফতারকৃতদের ট্রাইব্যুনালের নির্দেশ অনুসরণ করে ঢাকায় পাঠানোর প্রস্তুতি চলছে।

প্রকাশিত : ২১ মে ২০১৫, ০৬:৩২ পি. এম.

২১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: