মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চিনিকলের লোকসান ঠেকাতে সরকারের উদ্যোগ

প্রকাশিত : ২১ মে ২০১৫, ০৫:০৯ পি. এম.

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশের সুগার মিলগুলোর অব্যাহত লোকসান ঠেকাতে বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য প্রাথমিকভাবে নাটোরের নর্থবেঙ্গল সুগার মিল ও ঠাকুরগাঁও সুগার মিলকে বেছে নেয়া হয়েছে।

তিনি বলেন, শুধু চিনির ওপর নির্ভর করে বসে না থেকে এই মিল দুটিতে বিদ্যুৎ, মোলাসিস ও বর্জ্য সার উৎপাদন করা হবে। পর্যায়ক্রমে এই উদ্যোগের মাধ্যমে দেশের সকল সুগার মিলকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা হবে বলেও জানান শিল্পমন্ত্রী।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী সুগার মিল প্রাঙ্গণে বাংলাদেশ খাদ্য ও চিনিশিল্প কর্পোরেশন আয়োজিত আখচাষী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী আরো বলেন, সরকারী শিল্প ও কল-কারখানার লোকসান তাঁর মন্ত্রণালয় বহন করবে না। একই সভা থেকে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আগামী ২০১৫-১৬ মাড়াই মৌসুম থেকে আখের মূল্য কুইন্টাল প্রতি ২৫০ টাকা থেকে বাড়িয়ে ২৭৫ টাকা করারও ঘোষণা দেন।

বাংলাদেশ খাদ্য ও চিনি কর্পোরেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সাংসদ শাহরিয়ার আলম, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন প্রমুখ।

সমাবেশে দেশের ১৫টি সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক, কর্মকর্তা-কর্মচারী ও আখচাষীরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২১ মে ২০১৫, ০৫:০৯ পি. এম.

২১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: