আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্যাঙ্গালুরু সহজ জয়ে ‘কোয়ালিফাই-২’এ

প্রকাশিত : ২১ মে ২০১৫, ১২:৫৯ এ. এম.
  • আইপিএল

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) বুধবার ‘এলিমিনেটর’ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৭১ রানের বড় জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এ জয়ে ‘কোয়ালিফাই-২’ এ উঠল বিরাট কোহলির দল, যেখানে শুক্রবার তাদের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। ওই ম্যাচে জিতলেই ফাইনালের টিকেট পাবেন তারা।

শেষ চারের দ্বিতীয় লড়াইয়ে কাল এবি ডি ভিলিয়ার্স ও মানদিপ সিংয়ের জোড়া হাফ সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮০ রানের ‘চ্যালেঞ্জিং’ স্কোর গড়ে ব্যাঙ্গালুরু। জবাবে ১ ওভার বাকি থাকতেই ১০৯ রানে অলআউট হয় স্টিভেন স্মিথের রাজস্থান। প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেয়ার পথে বিজয়ী দলের হয়ে দুরন্ত বোলিং করেন শ্রীনাথ অরবিন্দ, হার্ষাল প্যাটেল, ডেভিড ওয়াইজ ও যুবেন্দ্র চাহাল- প্রত্যেকে নেন ২টি করে উইকেট, এছাড়া অসি তারকা মিচেল স্টার্কের শিকার ১।

টস জিতে ব্যাটিং নেয়া ব্যাঙ্গালুরুকে বড় সংগ্রহ এনে দেন ডি ভিলিয়ার্স-মানদিপ। ৪৬ রানে ২ উইকেট পড়ে যাওয়ার পর তৃতীয় উইকেটে মাত্র ১১.১ ওভারে ১১৩ রানে জুটি গড়েন দু’জনে। যেখানে ৩৮ বলে ৪ চার ও সমান ছক্কায় ৬৬ রানের ম্যারাথন ইনিংস খেলে সাজঘরে ফেরেন প্রোটিয়া-ঝড় ডি ভিলিয়ার্স। ‘লোকাল ম্যান’ মানদিপও ছিলেন আক্রমণাত্মক, ৩৪ বলে ৭ চার ও ২ ছক্কায় ৫৪ রানে অপরাজিত থাকেন তিনি। তার আগে বড় তারকা ক্রিস গেইল আউট হন ২৭ রান করে, অধিনায়ক কোহলি ১২। রাজস্থানের হয়ে ২ উইকেট নেন ধাওয়াল কুলকার্নি। এ হারে শিরোপার দুই কদম দূর থেকে বিদায় নিতে হলো প্রথম আসরের চ্যাম্পিয়ন রয়্যালসদের।

স্কোর ॥ ব্যাঙ্গালুরু ১৮০/৪ (২০ ওভার), রাজস্থান ১০৯/১০ (১৯ ওভার)

ফল ॥ ব্যাঙ্গালুরু ৭১ রানে জয়ী

ম্যাচসেরা ॥ ডি ভিলিয়ার্স (ব্যাঙ্গালুরু)

প্রকাশিত : ২১ মে ২০১৫, ১২:৫৯ এ. এম.

২১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: