আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দিনাজপুরে শিশু নির্যাতনের ঘটনায় আটক তিন

প্রকাশিত : ২১ মে ২০১৫
  • শিক্ষক বরখাস্ত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ শিশু নির্যাতনের অভিযোগে আটক ৩ মাদ্রাসা শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। দিনাজপুর সদর উপজেলার কমলপুর নুরানী কওমী মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র ৯ বছরের আবু সাঈদকে অমানবিক নির্যাতন করে ৩ দিন আটক রাখার ঘটনায় মাদ্রাসার তদন্ত কমিটি বুধবার লিখিত প্রতিবেদন পেশ করে। প্রতিবেদনের প্রেক্ষিতে আটক মাদ্রাসার ৩ শিক্ষক হাফেজ মোঃ রেজাউল ইসলাম, মওলানা রিয়াজুল ইসলাম ও হাফেজ মোঃ শরিফুল ইসলামকে প্রাথমিক পর্যায়ে দোষী সাব্যস্ত করে চাকরি হতে সাময়িক বরখাস্ত করেন মাদ্রাসার পরিচালনা কমিটি।

চট্টগ্রামে বাজার তদারকিতে নামছে ভ্রাম্যমাণ আদালত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ রমজানকে সামনে রেখে ভোগ্যপণ্যের দাম, ওজন ও মান নিয়ন্ত্রণে রাখতে চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হচ্ছে বৃহস্পতিবার। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিযান চলবে। মোট ৫টি ভ্রাম্যমাণ আদালত কাজ করবে নগরীতে। তবে আজ নামছে দুটি ভ্রাম্যমাণ আদালত। বুধবার চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বিএসটিআই আয়োজিত বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ তথ্য জানান চট্টগ্রামের জেলা প্রশাসক মোঃ মেজবাহ উদ্দিন।

নাটোরে ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তার বাসভবনে গুলি

সংবাদদাতা, নাটোর, ২০ মে ॥ নাটোরে ভারপ্রাপ্ত খাদ্য গোডাউন কর্মকর্তা নূরুজ্জামানের বাসভবন লক্ষ্য করে গুলি বর্ষণ করেছে দুর্বৃত্তরা। বুধবার ভোর ৪টার দিকে এই ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

পুলিশ জানায়, শহরের বড়গাছা এলাকায় অবস্থিত নাটোর খাদ্য অধিদফতরের গোডাউনের ভিতর সরকারী বাসভবনে বসবাস করে আসছেন ভারপ্রাপ্ত খাদ্য গোডাউন কর্মকর্তা মোহাম্মাদ নূরুজ্জামান।

বিবিয়ানায় শেভরন বাংলাদেশ-এর প্রেসিডেন্টের প্রথম সফর

বিবিয়ানায় শেভরন বাংলাদেশ-এর প্রেসিডেন্ট কেভিন লায়নের প্রথম সফরে অভ্যর্থনা জানাল বিবিয়ানার নিকটবর্তী নাদামপুর মাধ্যমিক বিদ্যালয়। নবীগঞ্জ উপজেলায় হবিগঞ্জ অবস্থিত এই বিদ্যালয়টি শেভরনের আর্থিক সহায়তাপ্রাপ্ত ১৭টি স্কুলের মধ্যে একটি এবং সম্প্রতি সিলেট শিক্ষা বোর্ড কর্তৃক সেরা স্কুল নির্বাচিত হওয়ায় এই অভ্যর্থনা অনুষ্ঠান আয়োজন করা হয়। স্কুল পরিদর্শনের সময় স্কুলের পক্ষ থেকে সম্মাননা জানান হয় কেভিনকে এবং লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ সৃষ্টিতে শেভরনের অবদানের জন্য স্কুল কর্তৃপক্ষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ২০০৬ সাল থেকে শেভরন বাংলাদেশ নাদামপুর মাধ্যমিক বিদ্যালয়ে বিভিন্নভাবে সহায়তা নিয়ে আসছে। স্কুলের মেধাবী কিন্তু সুবিধাবঞ্চিত শিশুদের বৃত্তি প্রদান ছাড়াও নিশ্চিত ভবিষ্যতের জন্য অনুদান তহবিল, অতিরিক্ত শিক্ষক নিয়োগে অনুদান, স্কুলের কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা এবং স্কুল ইউনিফর্ম ও খেলার সরঞ্জামে আর্থিক সহায়তা দেয় শেভরন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২১ মে ২০১৫

২১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: