কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

দু’মাস বাড়িছাড়া ৩ প্রবাসীর পরিবার ॥ ছেলেমেয়েদের লেখাপড়া বন্ধ

প্রকাশিত : ২১ মে ২০১৫
  • প্রতিবন্ধী খুনের জের ধরে মামলা

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ২০ মে ॥ দৌলতপুরে একটি খুনের ঘটনাকে কেন্দ্র করে ৩টি প্রবাসী পরিবারের লোকজন প্রায় দু’মাস ধরে গ্রামছাড়া রয়েছে। আর এ সুযোগে দুর্বৃত্তরা ওই পরিবারগুলোর বাড়ির তালা ভেঙ্গে ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। পাশাপাশি কেটে নেয়া হচ্ছে ক্ষেতের ফসল। বন্ধ হয়ে গেছে এসব পরিবারের ছেলেমেয়েদের লেখাপড়া। লুটের ঘটনায় মামলা করেও কোন সুফল পাননি ভুক্তভোগীরা। দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া গ্রামে মারফত আলী নামে এক প্রতিবন্ধী যুবককে স্থানীয় পশু চিকিৎসক শাহাদত হোসেন পাওনা টাকা দেয়ার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এর ৬ দিন পর গত ৪ জানুয়ারি বাড়ির পাশের মাথাভাঙ্গা নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। মারফতের স্ত্রী সুখিয়ারা খাতুন এ ঘটনায় সে সময় ৫ জনের বিরুদ্ধে থানায় মামলাও করেন। মামলটি গোয়েন্দা পুলিশের তদন্ততাধীন রয়েছে। তবে ঘটনার প্রায় আড়াই মাস পর সুখিয়ারা খাতুন স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় সৌদি প্রবাসী চাচাত দেবর ও ভাসুরের পরিবারের সদস্যদের বিরুদ্ধে স্বামী হত্যাকা-ে জড়িত থাকার অভিযোগ এনে তাদের ওপর নির্যাতন শুরু করেন বলে অভিযোগ রয়েছে। এতে প্রাণভয়ে ছেলেমেয়েদের নিয়ে অন্য গ্রামে আশ্রয় নেন সুমন আলীর স্ত্রী কহিনুর, সেলিম আলীর স্ত্রী নারগিস ও শরিফুলের স্ত্রী রুনা লায়লা এবং তাদের শ্বশুর-শাশুড়ি। এই সুযোগে প্রভাবশালীরা ৩ প্রবাসী পরিবারের বাড়ি থেকে টিভি ফ্রিজসহ ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। কেটে নেয় তাদের ক্ষেতের ফসল। এ ঘটনায় থানায় মামলা করেও বাড়ি ফিরতে পারেননি ভুক্তভোগীরা। বন্ধ হয়ে গেছে তাদের ছেলেমেয়েদের পড়ালেখাও। তবে লুটপাটের মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মামুন দাবি করেছেন, বাড়িছাড়া তিন পরিবারকে যথাযথ নিরাপত্তার আশ^াস দেয়া হয়েছে। তদন্ত শেষ হলে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হবে। লুটের মালামাল উদ্ধারসহ নিরাপদে নিজ বাড়িতে বসবাসের নিশ্চয়তা পেতে পুলিশের উর্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী প্রবাসী তিন পরিবার।

কুমিল্লায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

কারখানায় চাঁদা দাবি

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২০ মে ॥ কুমিল্লার চৌদ্দগ্রামে একটি পোশাক কারখানায় চাঁদা দাবির প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ঘণ্টাব্যাপী অবরোধ করেছে ওই কারখানার ৪ শতাধিক শ্রমিক। এতে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বুধবার সকাল ৯টার দিকে আমীর শার্টস লিমিটেডের শ্রমিকরা মহাসড়কে এ অবরোধ সৃষ্টি করে।

তবে ওই কারখানার ঝুট ব্যবসা নিয়ে স্থানীয় কয়েক যুবকের সঙ্গে বিরোধের বিষয়টিকে চাঁদাবাজির ঘটনায় রূপ দিতে কারখানার শ্রমিকদের দিয়ে সড়কে অবরোধ সৃষ্টি করা হয় বলে স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে।

প্রকাশিত : ২১ মে ২০১৫

২১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: