কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিদ্যুতের উন্নয়নে পুঁজিবাজারকে কাজে লাগাবে সরকার

প্রকাশিত : ২১ মে ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিদু্যুত ব্যবস্থার উন্নয়নে পুঁজিবাজারকে কাজে লাগাতে আগ্রহী সরকার। এ বাজার থেকে অর্থ উত্তোলন করে নতুন নতুন বিদ্যুত কেন্দ্র নির্মাণ করতে চায় তারা। বিশেষ করে বিদ্যুত মন্ত্রণালয়ের অধীন কোম্পানিগুলো ইতোমধ্যে যে সব কেন্দ্র নির্মাণের পরিকল্পনা করেছে, তার বাস্তবায়নে প্রয়োজনীয় অর্থের একটি অংশ এ বাজার থেকে সংগ্রহ করতে আগ্রহী।

বিদ্যুত খাতে অর্থ যোগানের এ বিষয়টি নিয়ে আজ বৃহস্পতিবার স্টেক হোল্ডারদের সঙ্গে বৈঠক করবেন বিদ্যুত, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। বেলা সাড়ে ১২টায় বিদ্যুত ভবনের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে। মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, বৈঠকে বিদ্যুত মন্ত্রণালয় ও তার অধীন সংস্থাগুলোর শীর্ষস্থানীয় কর্মকর্তাদের পাশাপাশি অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব, বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক এবং আইসিবির ব্যবস্থাপনা পরিচালককে আমন্ত্রণ জানানো হয়েছে। বৈঠকে অন্যদের মধ্যে বিপিডিপির চেয়ারম্যান, পল্লী বিদ্যুত উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, পাওয়ার সেলের মহাপরিচালক, পাওয়ারগ্রিডের ব্যবস্থাপনা পরিচালক এবং ডেসকো, ডিপিডিসিসহ সব কোম্পানির প্রধানরা উপস্থিত থাকবেন।

প্রকাশিত : ২১ মে ২০১৫

২১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: